খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

সংবাদকর্মীদের সাথে সিন্দুকছড়ি জোন কমান্ডারের মতবিনিময়

স্টাফ রিপোর্টার: জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে পার্বত্য চট্টগ্রামে বিশেষ করে খাড়াছড়ি’র গুইমারা উপজেলা ও সিন্দুকছড়ি জোনের আওতাধীন এলাকায় যাতে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে এবং আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখার ক্ষেত্রে সকলকে একযোগে কাজ করার আহবান জানান ১৪ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি সেনা জোন কমান্ডার লেঃ কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব, পিএসসি,জি।

২৭সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়ি’র উপজেলা প্রেসক্লাব গুইমারাতে স্থানীয় সংবাদকর্মীদের সাথে আলোচনাকালে তিনি বস্তুনিষ্ঠ সাংবাদিকতার প্রতি গুরুত্ব দিয়ে আরো বলেন, বর্তমান তথ্য প্রযুক্তির যুগে কলম সৈনিকরা তাদের লেখনীর মাধ্যমে সমাজের আমুল পরিবর্তন এনে দিতে পারে। তবে শুধু সংবাদের জন্য অপেক্ষায় না থেকে অনাকাংখিত ঘটনাগুলো ঘটনার আগেই তা ব্যবস্থা গ্রহণ করতে আইন-শৃংখলা বাহিনীকে সহযোগীতা করার আহবান জানান। সকলের সাথে সু-সম্পর্ক বজায় রেখে এলাকার উন্নয়নে কাজ করার ক্ষেত্রে সাংবাদিকদের প্রয়োজনীয় সহযোগীতা করার আশ্বাস দিয়ে তিনি বলেন সাম্প্রদায়িক সমপ্রীতি বিনষ্ট ঘটে বা সমাজের ক্ষতি এমন সংবাদ পরিবেশন থেকে বিরত থেকে সঠিক ও সত্য সংবাদ পরিবেশন করনের ক্ষেত্রে সাংবাদিকদের সাংবাদিকদের যতœবান হওয়া উঠিত বলে মন্তব্য করেন তিনি। উন্নয়নের পুর্বশর্ত হল শান্তি, আর শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করতে সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামে সিভিল প্রশাসককে সাহায্য করতে কাজ করে যাচ্ছে বলে জানান তিনি।

সাম্প্রতিককালে এলাকার সার্বিক পরিস্থিতি রাজনৈতিক ও সামাজিক অবস্থা, নতুন উপজেলা হিসেবে গুইমারাকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে করণীয় ও নিজেরদের মধ্যে ভূল-বুঝাবুঝির অবসান ঘটিয়ে দেশের উন্নয়নে নিবেদিত প্রাণ হিসেবে কাজ করতে উপস্থিত সংবাদকর্মীদের প্রতি অনুরোধ জানান তিনি।

গুইমারা কাশেম মার্কেটস্থ উপজেলা প্রেস ক্লাবের কনফারেন্স হলে অনুষ্ঠিত আলোচনায় গুইমারা সাব-জোন কমান্ডার মেজর মুফতি মাহমুদ জয়, গুইমারা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান মেমং মারমা ছাড়াও উপজেলা প্রেসক্লাব গুইমারা’র উপদেষ্টা আবদুল আলী, সভাপতি এম.সাইফুর রহমান, সেক্রেটারী শাহ আলম, দুলাল আহম্মদ সহ স্থানীয় সংবাদকর্মীরা অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন।