খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

গুইমারা ইউনিয়ন পরিষদের উদ্যোগে সোলার প্যানেল বিতরণ

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি পার্বত্য জেলার গুইমারা উপজেলাধীন ১নং গুইমারা সদর ইউপি’র উদ্যোগে টি.আর, কাবিখা প্রকল্পের আওতায় এলাকার বিদ্যুৎ বিহীন ব্যক্তি ও প্রতিষ্ঠান মিলিয়ে সর্বমোট ৭১টি সোলার প্যালেন বিতরণ করা হয়েছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্তৃক ঘরে ঘরে বিদ্যুৎ এর অংশ হিসেবে এ সোলার প্যানেল বিতরণ করা হয়।

২৭সেপ্টেম্বর বৃহস্পতিবার গুইমারা ইউনিয়ন পরিষদ সম্মেলন কক্ষে গুইমারা সদর ইউপি চেয়ারম্যান ও উপজেরা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মেমং মারমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ইউনিয়ন পরিষদের ২০১৭-২০১৮অর্থ বছরের টি.আর কাবিখা প্রকল্পের দ্বিতীয় কিস্তির আওতায় ৭১জন ব্যক্তি ও প্রতিষ্ঠানের মাঝে সোলার প্যানেল তুলে দেন। এসময় ৩নং সিন্দুকছড়ি ইউপি চেয়ারম্যান রেদাম মারমা, গুইমারা ইউনিয়ন পরিষদের সদস্য হরিদ্ম ত্রিপুরা, দিগেন্দ্রলাল ত্রিপুরা, উষাপ্রু মারমা, নুরুল ইসলাম, তানিমং মারমা, সুইজাইউ মারমা, কেশব ত্রিপুরা সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও সোনাল প্যানেল সরবরাহকারী প্রতিষ্ঠানের ব্যবস্থাপক উপস্থিত ছিলেন।

সোলার প্যানেল বিতরণকালে উপস্থিত এলাকাবাসীর উদ্দেশ্যে মেমং মারমাবলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের প্রতিশ্রুতি ও আন্তরিকতার ফলে বিদ্যুৎ বিহীন এলাকায় বিদ্যুতের আওতায় আনার জন্য বিনামুল্যে এসব সোলার প্যালেন দেওয়া হচ্ছে। সরবরাহকারী প্রতিষ্ঠান এসব সোলার প্যানেল বাড়ী বাড়ী গিয়ে সেটিং করে দিবে এবং নষ্ট হলে নির্ধারিত সময়ের মধ্যে বিনামূলে ওয়ারেন্টি সুবিধা দিবে।