খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদচট্টগ্রাম সংবাদপাহাড়ের সংবাদফটিকছড়িলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়িতে সেনাবাহিনীর অভিযানে ৪লক্ষাধীক টাকার অবৈধ কাঠ আটক

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি জোনের সেনাবাহিনী অভিযান চালিয়ে বিপুল পরিমাণ সেগুনসহ বিভিন্ন প্রজাতির ৪লক্ষাধীক টাকার অবৈধ কাঠ আটক করেছে বলে জানা গেছে। শনিবার রাত আনুমানিক ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে লক্ষ্মীছড়ি জোনের আওতাধীন খিরাম এলাকার বাঘঘোণার গহীন অরণ্য থেকে এসব কাঠ আটক করে।

খবরে প্রকাশ লক্ষ্মীছড়ি-ফটিকছছড়ি সীমান্ত খীরাম এলাকায় অবৈধভাবে পাচারের উদ্দেশ্যে সেগুনসহ বিভিন্ন জাতের বিপুল পরিমাণ কাঠ মজুদ রাখা হয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ক্যাম্পের ক্যাম্প কমান্ডার’র নেতৃত্বে সেনাবাহিনীর একটি টহল দল এবং বনবিট কর্মকর্তাদের যৌথ অভিযান পরিচালনা করলে এসব কাঠ আটক করা হয়। তবে সেনাবাহিনী এবং বনকর্মীর উপস্থিতি টের পেয়ে কাঠ পাচারকারীরা দ্রুত পালিয়ে যায়। আটককৃত কাঠগুলো খিরাম বনবিট অফিসে জমা করা হয়েছে।

অবৈধ কাঠ জব্দের বিষয়টি নিশ্চিত করে খিরাম সর্তা বনবিটের অফিসার সৌমেন বড়ুয়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে খিরাম সেনা ক্যাম্পের একটি টহল দল এবং বনকর্মীর যৌথ অভিযানে প্রায় ৫শত ঘনফুট কাঠ জব্দ করা হয়। জব্দকৃত এসব কাঠের বাজার মূল্য প্রায় ৪লাখ টাকা বলে তিনি জানান।

খিরাম ক্যাম্পের ক্যাম্প কমান্ডার ক্যাপ্টেন আতিক এ প্রতিনিধিকে বলেন , পার্বত্য চট্টগ্রামে কাঠপাচার সহ যেকোন অবৈধ ও সন্ত্রাসী কর্মকান্ড দমন করে এলাকার শান্তি শৃঙ্খলা রক্ষায় বাংলাদেশ সেনাবাহিনী বদ্ধপরিকর এবং অদূর ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।