খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপানছড়িপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

পানছড়িতে উন্নয়ন মেলা পরিদর্শন করলেন বন ও পরিবেশ সচিব

মোফাজ্জল হোসেন ইলিয়াছ: দেশের উন্নয়ন একার পক্ষে সম্ভব নয়, সকলেই ঐক্যবদ্ধভাবে দেশের উন্নয়ন করতে হবে, বর্তমানে বাংলাদেশ উন্নয়নের ৪৬তম স্থানে অবস্থান করছে, ২০৪১সালে বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে, তাই আসুন সবাই মিলে দেশের উন্নয়নে ভূমিকা রাখি। খাগড়াছড়ি‘র পানছড়িতে ৩দিন ব্যাপী ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা/২০১৮ পরিদর্শন কালে বৃহস্পতিবার বিকালে, উপজেলা পরিষদ মাঠে অভিমত বক্তব্যকালে এ কথা গুলো বলেন, বন ও পরিবেশ সচিব আব্দুল্লাহ্ আল মহসীন চৌধুরী।

জাতি সংঘের বিভিন্ন ক্যাটাগড়ি অতিক্রম করে আজকের এই উন্নতি উল্লেখ করে তিনি আরো বলেন, আমরা নিজ অর্থায়নে পদ্যা সেতু করা হচ্ছে, বিদ্যুৎ উৎপাদন বাড়ানো হয়েছে, ঘরে ঘরে সোলার প্ল্যান বিতরণ করে বিদ্যুৎ আয়ন করা হচ্ছে, দেশের মানুষের মাথা পিছু আয় বৃদ্ধি করা হয়েছে, নারী ক্ষমতায়ন করা হয়েছে, তাই আসুন দেশের উন্নয়নে ভূমিকা রাঁখি।

“অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ এই প্রতিপাদ্যে“ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মাঠে অনুষ্টিত ষ্টল গুলো ঘুরে দেখেন সচিব। পরে তিনি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টান উপভোগ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম এর সভাপতিত্বে অভিমত ব্যাক্ত আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলাম। পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুলতান মাহমুদ এর পরিচালিত সাংস্কৃতিক অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন, ৩বিজিবি‘র উপ-অধিনায়ক মেজর জিয়াউল হক, পানছড়ি উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মোঃ লোকমান হোসেন, রতœা তংচঙ্গা, থানা অফিসার্স ইনচার্জ মোঃ নুরুল আলম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জয়নাথ দেব, যুগ্ন-সম্পাদক বিজয় কুমার দে, ৩নং পানছড়ি সদর ইউপি চেয়ারম্যান মোঃ নাজির হোসেন প্রমূখ।