খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

মানিকছড়িতে‘চতুর্থ উন্নয়ন মেলা’সম্পন্ন

আবদুল মান্নান,মানিকছড়ি: ৪-৬ অক্টোবর দেশব্যাপি একযোগে অনুষ্টিত হয়েছে ৪র্থ উন্নয়ন মেলা। সমাপনী দিবসে মানিকছড়িতে অনুষ্টিত হয় আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান । এ মেলায় শ্রেষ্ট স্টল নির্বাচিত হয়েছেন‘ উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগ’।

জানা গেছে, ডিজিটাল বাংলাদেশের উন্নয়ন কর্মকান্ড তৃণমূলে তুলে ধরতে সারাদেশে ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ এ প্রতিপাদ্যে গত ৪-৬ অক্টোবর তিন দিন ব্যাপি‘৪র্থ উন্নয়ন মেলার’ অংশ হিসেবে মানিকছড়ি উপজেলা প্রশাসন উপজেলা টাউন হল চত্বরে এ মেলার আয়োজন করেন। এতে উপজেলা সকল সরকারী দপ্তর, শিক্ষাপ্রতিষ্ঠান ও বেসরকারী প্রতিষ্ঠানের উদ্যোগে প্রায় অর্ধশত স্টলে দেশব্যাপি সরকারের বাস্তবায়িত এবং চলমান উন্নয়ন কর্মকান্ডের খন্ডিতচিত্র প্রদর্শণ করা হয়।
৬ অক্টোবর সমাপনী পর্বে শিক্ষক মো. সাইফুল ইসলাম ও আবদুল মান্নান এর সঞ্চলনায় অনুষ্টিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ। প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান ¤্রাগ্য মারমা। বিশেষ অতিথি ছিলেন,সহকারি কমিশনার(ভূমি) রুবাইয়া আফরোজ ,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নোমান মিয়া,ভাইস চেয়ারম্যান রাহেলা আক্তার, উপজেলা কৃষি কর্মকর্তা মো, নাজমুল ইসলাম মজুমদার, অফিসার ইনচার্জ মুহাম্মদ রশীদ, ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, মুক্তিযোদ্ধা কমান্ডার মো,সফিউল আলম চৌধুরী প্রমূখ।

সভায় অতিথিরা বলেন, ৪র্থ উন্নয়ন মেলার এ আয়োজনের মধ্য দিয়ে উপজেলাবাসী বর্তমান সরকারের বাস্তবায়িত এবং চলমান উন্নয়ন কর্মকান্ড সর্ম্পকে অবহিত হয়েছেন। সরকারের ধারাবাহিকতার ফলে দেশ আজ বিশ্ব দরবারে মূল্যায়িত হচ্ছে। বিশ্বের অনেক সম্পদশালী দেশ বাংলাদেশকে অনূকরণ করছে। তাই দেশকে এগিয়ে নিতে হলে সরকারের ধারাবাহিতা থাকতে হবে। পরে অতিথিরা শ্রেষ্ট স্টল নির্বাচিত করেন। এতে প্রথম হয়েছে উপজেলা জন-স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, দ্বিতীয় ১ নং মানিকছড়ি ইউনিয়ন পরিষদ এবং তৃতীয় হয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। নির্বাচিতদের পুরস্কৃত করার পাশাপাশি অংশগ্রহন করায় সকলকে সান্তনা পুরস্কার দেওয়া হয়। এছাড়া রচনা,চিত্রাংকণ ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিরা।

এছাড়া সভায় মেঘনা লাইফ ইনসুরেন্স কোম্পানী উদ্যোগে মেয়াদোত্তীর্ণ গ্রাহকদের মাঝে প্রাপ্যতার চেক হস্তান্তর করা হয়। অপরদিকে প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে গচ্ছাবিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সাইফুল ইসলাম উপজেলা এবং জেলা পর্যায়ে শ্রেষ্ট শিক্ষক নির্বাচিত হওয়ায় তাকে পুরস্কৃত করেন উপজেলা প্রশাসন।