খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত রাখতে প্রয়োজন ঐক্য ও শান্তি -ব্রি. জেনারেল সাজেদুল

স্টাফ রিপোর্টার: “পার্বত্যাঞ্চলের উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত রাখতে প্রয়োজন ঐক্য ও শান্তি”। সবাই মিলে একসাথে কাজ করলে অবশ্যই উন্নয়ন হবে। উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ” প্রতিপাদ্যে দেশের উন্নয়নের চিত্র তৃণমুল পর্যায়ে জনগণের তুলে ধরতে সারাদেশের ন্যায় গুইমারা উপজেলায় ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার সমাপনী দিবসে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপরোক্ত কথাগুলো বলেন ২৪আর্টিলারী ব্রিগেড ও গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ.কে.এম সাজেদুল ইসলাম। ৪অক্টোবর গুইমারা উপজেলা পরিষদ প্রাঙ্গণে শুরু হওয়া জাতীয় উন্নয়ন মেলার সমাপনী দিনে বিভিন্ন ইভেন্টে বিজয়ী ও শ্রেষ্ঠ ষ্টল ও সান্ত¦না পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি।

উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়–য়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, ১৪ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি জোন কমান্ডার লেঃ কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব, গুইমারা সাবজোন কমান্ডার ক্যাপ্টেন মুফতি মাহমুদ জয়, গুইমারা উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান মেমং মারমা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ¤্রাসাথোয়াই মগ, গুইমারা কলেজ অধ্যক্ষ মোঃ নাজিম উদ্দিন, গুইমারা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ গিয়াস উদ্দিন প্রমুখ।

গুইমারা উচ্চ বিদ্যালয়ের সহ-প্রধান শিক্ষক বাবলু হোসেনের উপস্থাপনায় অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেমং মারমা স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, গুইমারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুশীল রঞ্জন পাল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিন্দুকছড়ি জোন কমান্ডার লেঃ কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী। অনুষ্ঠানে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জীনা চাকমা, মৎস্য কর্মকতা সুদৃষ্টি চাকমা সহ উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক-ছাত্র-ছাত্রী ছাড়াও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এর আগে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দকে গুইমারাবাসীর পক্ষ থেকে উত্তরীয় ও ফুল দিয়ে করে নেওয়া হয়। প্রধান অতিথি ও আমন্ত্রিত অতিথিবৃদ্ধকে নিয়ে মেলার বিভিন্ন ষ্টল ঘুরে দেখেন গুইমারার মত নবসৃষ্ট উপজেলায় এধরণে উৎসাহ ও উদ্দীপনায় ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে উন্নয়ন মেলা দেখে সন্তোষ প্রকাশ করেন প্রধান অতিথি। ৩দিন ব্যাপী মেলায় কুইজ, আলোচনা, বিতর্ক ও রচনা প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন তিনি।

গুইমারা উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা শুরু হয় বৃহস্পতিবার। ১৪ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি জোন কমান্ডার লেঃ কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব উপজেলা পরিষদ প্রাঙ্গণে অনুষ্ঠিত উন্নয়ন মেলার উদ্ধোধন করেন। এবারের মেলায় মোট ২২টি ষ্টল অংশগ্রহণ করেন বলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়।