চট্টগ্রাম সংবাদফটিকছড়িশিরোনামস্লাইড নিউজ

ফটিকছড়ির আজাদী বাজারে জমি দখলের অভিযোগ

ফটিকছড়ি প্রতিনিধি: ফটিকছড়ি উপজেলার ধর্মপুর ইউনিয়নের আজাদী বাজারে দিন দুপুরে জমি দখলের অভিযোগে অতিরিক্ত জেলা ম্যাজিষ্টেট আদালতে মামলা দায়ের হয়েছে। সোমবার সকাল ১১টায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, ধর্মপুর গ্রামের দারিদ্র কৃষক আবদুল মোতালেব লাদেন ২০১৩ সালের ১৩০৩ নং কবলা মুলে বিএস ২২৯৬৭ দাগের ২শতক জমি ক্রয় করেন। ফটিকছড়ি সহকারী কমিশনার (ভূমি) এর নামজারী খতিয়ানের আদেশে ৯৭০২ নং খতিয়ান সৃজন করে দখলে আছেন। সোমবার সকালে স্থানীয় ভূমিদস্যু খ্যাত ইলিয়াছের নেতৃত্বে ৪/৫জন সন্ত্রাসী মোতালেবের ভোগ দখলীয় ঐ জমিতে বেআইনী ভাবে প্রবেশ করে পাকা দেয়াল নির্মাণের অপচেষ্টা করেন। বাদী খবর পেয়ে বাঁধা দিতে আসলে তাকে মারধর করতে উদ্যত হয় আসামীরা। তখণ বাদির শোর চিৎকারে আশে পাশের লোকজন এগিয়ে আসলে আসামীরা মালামাল ফেলে পালিয়ে যায়। তখন নিরুপায় হয়ে চট্টগ্রাম অতিরিক্ত জেলা ম্যাজিষ্টেট আদালতে ৫৩৩/১৮ নং মিছ মামলা দায়ের করেন কৃষক মোতালেব। আদালত শান্তি শৃংখলা বজায় রাখার জন্য ফটিকছড়ি থানা পুলিশকে দির্দেশ দেন এবং জমির আইনগত অধিকারীকে তা জানাতে সহকারী কমিশনার (ভূমি) ফটিকছড়িকে আদেশ দেন।

এ ব্যাপারে ফটিকছড়ি থানার উপ-পরিদর্শক দেলোয়ার হোসেন বলেন, বেআইনী প্রবেশ নিষেধ ও শান্তি শৃংখলা বজায় রাখার জন্য বিবাদীর প্রতি নোটিশ জারি করা হয়েছে।