কাউখালীপাহাড়ের সংবাদরাঙ্গামাটি সংবাদশিরোনামস্লাইড নিউজ

শিক্ষ্ম সংক্রান্ত ৫ দফা দাবীতে কাউখালীতে পিসিপির মিছিল সমাবেশ।

কাউখালী প্রতিনিধি: শিক্ষ্ম সংক্রান্ত ৫ দফা দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপির) কাউখালী শাখা। ১০ ফেব্রুয়ারি বুধার সকাল ১১টায় কাউখালী সদরে বিােভ মিছিল শেষে কচুখালীতে সমাবেশ করে সংগঠনটি।

কচুখালী খেলোয়াড় সমিতির সামনে থেকে শুরু হওয়া মিছিলটি উপজেলা সদরে ঢোকার চেষ্টা করলে কাউখালী থানার সামনে পুলিশ তাদের আটকে দেয়। পুলিশি বাঁধায় পরে তারা কচুখালী এলাকায় সমাবেশ করে।

ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদ কাউখালী উপজেলা শাখার সভাপতি কংচাই মারমার সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও সমাবেমেশে বক্তব্য রাখেন, পিসিপি কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি থুইক্যচিং মারমা, যুব ফোরামের কেন্দ্রীয় সদস্য রুপম মারমা, হিল উইমেন ফেডারেশন কাউখালী উজেলার সাধারণ সম্পাদক রুপসী চাকমা প্রমূখ।

অবিলম্বে পার্বত্য অঞ্চলসহ দেশের বিভিন্ন স্থানে অবস্থানরত জাতি সত্ত্বাদের মাতৃভাষার স্বীকৃতি নিশ্চিত করার দাবী করে বক্তারা বলেন, যুগ যুগ ধরে তাদেরকে অবহেলিত রাখা হয়েছে। তাই মাতৃভাষার মাধ্যমে প্রাথমিকশিক্ষ্ম শিক্ষ্ম সংক্রান্ত ৫ দফা দাবী জানিয়ে পাহাড়ি ছাত্র পরিষদ আন্দোলন সংগ্রাম চালিয়ে যাচ্ছে। এসময় পিসিপি নেতৃবৃন্দ বলেন, ভূমি বেদখল, দমন নিপীড়ন, নির্যাতন, ধরপাকড় বন্ধ করা এবং গণতান্ত্রিক পরিবেশ ফিরেয়ে দেয়াসহ পার্বত্য অঞ্চলে সরকারের সবধরণের হঠকারী সিদ্ধান্ত থেকে দূরে থাকার জানান।

Comment here