পাহাড়ের সংবাদবান্দরবান সংবাদলামাশিরোনামস্লাইড নিউজ

বিশেষ অবস্থার কারণেই নির্বাচনে পাহাড়ে সেনা মোতায়েন হবে -ইসি সচিব

লামা (বান্দরবান) প্রতিনিধি: বান্দরবানের লামায় নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, তিন পার্বত্য জেলার বিশেষ অবস্থার কারণে আসন্ন জাতীয় সংসদ নির্বাচন নির্বিঘ্ন করতে বিশেষ ব্যবস্থা হিসেবে সেনাবাহিনী মোতায়েন করা নেয়া হবে। তিনি রোববার লামা উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলা প্রশাসন ও নির্বাচন অফিস আয়োজিত স্মার্টকার্ড বিতরণ উদ্বোধনী অনুষ্ঠানের বিশাল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

“স্মার্ট জাতীয় পরিচয়পত্র করে, পরিচয় দিব গর্ব ভরে”- এ প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা নির্বাহী অফিসার নুর-এ-জান্নাত রুমীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে তিনি আরো বলেন, স্মার্ট কার্ড তৈরীর প্রক্রিয়া করতে গিয়ে ১ লক্ষ ৩০ হাজার ভুয়া ভোটার ও আড়াই লক্ষ ভুঁয়া পেনশন ভোগীকে সনাক্ত করা সম্ভবপর হয়েছে। স্মার্টকার্ড ধারীগণ ভবিষ্যতে ২২ প্রকার রাষ্ট্রিয় নাগরিক সেবা ভোগের সুবিধা পাবেন। সে সাথে তিনি সতর্ক করে বলেন, এ কার্ড হারিয়ে গেলে পুনরায় পাওয়া সহজ হবে না বিধায় সকলকে ইহার সংরক্ষনে যত্নবান হতে হবে।

বান্দরবান জেলা নির্বাচন অফিসার রেজাউল করিমের স্বাগত বক্তব্যের মধ্যেদিয়ে শুরু হওয়া উক্ত সমাবেশে চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হাসানুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক আবুল কালাম, অতিরিক্ত পুলিশ সুপার কামরুজ্জামান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ ইসমাইল, জেলাপরিষদ সদস্য মোস্তফা জামাল ও পৌর মেয়র জহিরুল ইসলাম প্রমুখ বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

সবশেষে প্রধান অতিথি হেলালুদ্দীন আহমদ ব্যক্তি পর্যায়ে সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ ইসমাইল, জেলা পরিষদ সদস্য মোস্তফা জামাল ও ফাতেমা পারুল, পৌর মেয়র জহিরুল ইসলাম, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান এবং সাগঠনিক পর্যায়ে ৭ ইউপি চেয়ারম্যান, মাতামুহুরী সরকারী ডিগ্রী কলেজ, ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা, কেন্দ্রিয় হরিমন্দির, কেন্দ্রিয় বৌদ্ধ বিহার, প্রেসক্লাব, রিপোর্টার্স ক্লাব ও সাংবাদিক ফোরাম, মোহামুণি শিশু সদন ও লুপিষ্টার প্রধানগণের মধ্যে সর্বমোট ৩০ টি স্মার্টকার্ড বিতরণের মধ্যেদিয়ে শুভ উদ্ভোধন করেন।