খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদদীঘিনালাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

দীঘিনালার ইউএনও’র বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন, অবরোধের ডাক

মোঃ আল আমিন, দীঘিনালা: খাগড়াছড়ির দীঘিনালায় উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শহিদুল ইসলামকে বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। ৩০ অক্টোবর মঙ্গলবার সকালে দীঘিনালা কলেজ মোড়ে ‘দীঘিনালার সর্বস্তরের সাধারণ জনগণ ’ব্যানারে এই কর্মসূচি পালিত হয়। এসময় স্কুল -কলেজের শিক্ষার্থী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ব্যবসায়ী, জনপ্রতিনিধি ও সাংবাদিকসহ সর্বস্তরের জনগণ উপস্থিত ছিল। মানববন্ধন শেষে বৃষ্টি উপেক্ষা করে বিক্ষোভ মিছিল করেছে বিক্ষুদ্ধ জনতা। এসময় ইউএনও বদলির আদেশ বাতিলের দাবিতে বিভিন্ন স্লোগান সম্বলিত প্ল্যাকাড, পেস্টুন নিয়ে মানববন্ধনে অংশ নেয়। মিছিলটি দীঘিনালা কলেজ মোড় থেকে শুরু করে উপজেলা চত্বরে গিয়ে শেষ হয়। আগামী ২৪ ঘন্টার মধ্যে ইউএনও’র বদলির আদেশ প্রত্যাহারের আল্টিমেটাম দেয়া হয়। অন্যাথায় বৃহস্পতিবার সড়ক অবরোধের ঘোষণা দেয় বিক্ষুদ্ধ জনতা।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন দীঘিনালা উপজেলা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম রাজু, দীঘিনালা বাজার চৌধুরী জেসমিন চাকমা। এসময় বক্তারা বলেন,‘ ইউএনও শেখ শহিদুল ইসলাম ২০১৭ সালের ২০ ফেব্রুয়ারি উপজেলা নিবার্হী কর্মকর্তা হিসেবে যোগদানের পর থেকে জনবান্ধব উদ্যোগে বদলে যায় দীঘিনালা উপজেলা চিত্র। প্রায় দেড় বছরে দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা পাহাড়ি বন্যা মোকাবেলায় ব্যাপক কর্মদক্ষতায় পরিচয় । ইউএনও বৃদ্ধিমত্তায় বন্যায় আটকে পড়াদের দ্রুত উদ্ধার করা সম্ভব হয়েছে । ইউএনও এমন উদ্যোগ প্রশংসার পাশাপাশি মানুষের ভালোবাসা কুড়িয়েছে। দুর্গম পাহাড়ি উপজেলা হিসেবে দীঘিনালার চারটি বিদ্যালয়ে মিড ডে মিল চালু করেন তিনি। এছাড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে জরাজীর্ণ পরিত্যাক্ত জায়গায় ‘স্বপ্নযাত্রা’ নামে নান্দনিক রেস্তোরাঁয় চালু হবার পর পুুরো উপজেলা চত্বর দৃষ্টিনন্দন হয়ে উঠে।

এসময় বক্তারা আরো বলেন ’ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অল্প সময়ে উপজেলাবাসী প্রিয় মানুষে পরিনত হয়েছে। অসংখ্য ভালো কাজের সাথে জড়িত ছিলেন মো.শেখ শহিদুল ইসলাম স্যার।’ শুধুমাত্র তাই নয় নিজ হাতে ঝাড়ু নিয়ে রাস্তা পরিস্কার করার নজির রয়েছে এই ইউএনও। এসময় বক্তারা আরো বলেন,‘ মাত্র ১২ ঘন্টার ব্যবধানে ফেসবুকের মাধ্যমে সংঘটিত হয়ে বিপুল জনতার এমন উপস্থিতি বলে দেয় ইউএনও’র প্রতি সাধারণ মানুষের ভালোবাসা কেমন! অবিলম্বের জনমতের প্রতি শ্রদ্ধা জানিয়ে দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) মো.শেখ শহিদুল ইসলামের বদলি আদেশ বাতিল করে পুনরায় বহালের দাবিতে উপজেলা চেয়ারম্যান বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। এছাড়া গণস্বাক্ষর সংগ্রহ করে জেলা প্রশাসক মাধ্যমে বিভাগীয় কমিশনারের কাছে স্মারকলিপি পেশ করা হয়।

প্রসঙ্গত সোমবার সন্ধ্যায় সরকারি এক আদেশে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) শেখ শহিদুল ইসলামকে কুমিল্লার চৌদ্দগ্রামে বদলি করা হয়।