পাহাড়ের সংবাদবান্দরবান সংবাদলামাশিরোনামস্লাইড নিউজ

লামায় বিজয় ফুল তৈরির গল্প প্রতিযোগিতা অনুষ্ঠিত

লামা (বান্দরবান) প্রতিনিধি: বান্দরবানের লামায় “সৃজনে ্উন্নয়নে বাংলাদেশ” শীর্ষক সাংস্কৃতিক উৎসব ও লোকজ মেলা অনুষ্ঠিত হয়েছে। ‘বিজয় ফুল তৈরি, গল্প ও কবিতা রচনা, কবিতা আবৃতি, চিত্রাঙ্কন, একক অভিনয়, চলচিত্র নির্মাণ এবং দলগত দেশাত্মবোধক ও জাতীয় সঙ্গীত প্রতিযোগিতা’।

৫ম থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশ নেন।বুধবার নুনারবিল সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত এই প্রতিযোগিতা সকাল ৯টা থেকে শুরু হয়। লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্যে লামা পৌর মেয়র মো: জহিরুল ইসলাম বলেন, আমাদের প্রজম্মকে দেশ মাতৃকায় উদ্ভুদ্ধ করতে এই ধরণের প্রতিযোগিতা একটি কার্যকর প্রয়াস। তিনি বলেন, বর্তমান সরকার শিশুদেরকে লেখাপড়ায় আগ্রহী করার জন্য নানান কৌশল অবলম্বন করছেন; বছরের প্রথম দিন থেকে নতুন বই বিতরণ, বিদ্যালয়ে মধ্যাহ্ন ভোজের ব্যবস্থা উল্লেখযোগ্য।

অনুষ্ঠানে বিষয় ভিত্তিক আলোচনায় অংশ নিয়ে বীরমুক্তিযোদ্ধারা ৭১’র রণাঙ্গণের গৌরবমাখা বীরত্মের কাহিনী তুলে ধরেন কচিকাঁচাদের সামনে। এসময় স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন লামা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শেখ মাহবুবুর রহমান ও প্রেসক্লাব সভাপতি বীরমুক্তিযোদ্ধা প্রিয়দর্শী বড়ুয়াসহ অন্যরা। বক্তরা বলেন, এই আয়োজনের ফলে নতুন প্রজম্মের অন্তরে মহান মুক্তিযোদ্ধের চেতণা উপলব্দি, সংগ্রামী ইতিহাস ও দেশপ্রেমবোধ, সাহিত্য চেতনা জাগ্রত হবে। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান শরাবান তহুরা, মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান ভুইয়া, ভারপ্রাপ্ত কর্মকর্তা আপ্পেলা রাজু নাহা, ৩নং ওয়ার্ড কাউন্সিলর মো: সাইফুদ্দিন প্রমূখ।