খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

গুইমারা’র ২কেন্দ্রে ১১৩৮পরীক্ষার্থী, অনুপস্থিত ৩৪

স্টাফ রিপোর্টার: ১নভেম্বর বৃহস্পতিবার দেশের ৭টি সাধারণ শিক্ষা বোর্ড ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে বৃহত্তর পাবলিক পরীক্ষা ৮ম শ্রেণীর শিক্ষার্থীদের জুনিয়র স্কুল সার্টিফিকেট(জেএসসি) ও মাদ্রাসার শিক্ষার্থীদের জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা সারা দেশের সাথে একযোগে খাগড়াছড়ি’র গুইমারা উপজেলার ২টি কেন্দ্রে শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় গুইমারা সরকারী উচ্চ বিদ্যালয় ও গুইমারা ইসলামিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্রে সুষ্ঠ ও শান্তিপূর্নভাবে শুরু হয়েছে।

উপজেলার মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান গুইমারা সরকারী উচ্চ বিদ্যালয়, হাফছড়ি উচ্চ বিদ্যালয়, সিন্দুকছড়ি উচ্চ বিদ্যালয়, শহীদ লেঃ মুশফিক উচ্চ বিদ্যালয়, বড়থলি সরকারী প্রাথমিক বিদ্যালয় সহ বেশ কিছু জুনিয়র হাই স্কুল এবং মাদ্রাসা শিক্ষাবোর্ডের অধীনে গুইমারা ইসলামিয়া দাখিল মাদ্রাসা সর্বমোট ১১৩৬জন শিক্ষার্থী ২০১৮ইং সালের জেএসসি ও জেডিসি পরীক্ষার্থীরা অবর্তীর্ণ হয়েছে তাদের জীবনের প্রথম বোর্ড পরীক্ষায়। তম্মধ্যে গুইমারা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৩৮৭জন ছাত্র ও ৪৫৯জন ছাত্রী সহ সর্বমোট ৮৩৭জন নিয়মিত শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করছে। প্রথম দিন বাংলা প্রথম পত্র পরীক্ষায় ১৯জন ছাত্র ও ১৫ছাত্রী সহ ৩৪শিক্ষার্থীদের অনুপস্থিত ছিল। অপরদিকে গুইমারা ইসলামিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্রে ১৮জন ছাত্র ৩২জন ছাত্রী সহ ৫০শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে। প্রথম দিন কোরআন মাজিদ পরীক্ষায় ২শিক্ষার্থী অনুপস্থিত রয়েছে বলে গুইমারা মাদ্রাসা কেন্দ্রের হল সুপার মোঃ নুরুল আলম জানান।

সকালে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন গুইমারা উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া, প্রথমে গুইমারা সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২২টি কক্ষে অনুষ্ঠিত পরীক্ষা ঘুরে দেখেন সুস্থ, নিরিবিলি ও সম্পুর্ন নকল মুক্ত পরিবেশে পরিক্ষা অনুষ্ঠিত হচ্ছে দেখে সন্তোষ প্রকাশ করেন।

এসময় গুইমারা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জিল্লুর রহমান, কেন্দ্রের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা ও উপজেলা মহিলা বিষয়ক অফিসার জিনা চাকমা, হল সুপার ও গুইমারা সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুশীল রঞ্জন পাল, সহ প্রধান শিক্ষক বাবলু হোসাইন অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন। পরে গুইমারা মাদ্রাসা কেন্দ্র পরিদর্শন করেন তিনি।