জাতীয় সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

ঢাকায় পাহাড়ি ছাত্র পরিষদের ২৪তম কেন্দ্রীয় কাউন্সিল সম্পন্ন

ডেস্ক রিপোর্ট: বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)-এর ২৪তম কেন্দ্রীয় কাউন্সিল সম্পন্ন হয়েছে। ‘অন্যায়-অবিচারের বিরুদ্ধে ছাত্র-জনতার উত্থান অবশ্যম্ভাবী’-এই স্লোগানে এবং ‘শাসকগোষ্ঠীর দমন-পীড়নের বিরুদ্ধে ও মনুষ্যেচিত বাঁচার তাগিদে ছাত্র সমাজের মধ্যে সুদৃঢ় ঐক্য গড়ে তুলুন’- এই আহ্বানে গতকাল শুক্রবার (২ নভেম্বর ২০১৮) ঢাকায় পল্টনস্থ মুক্তি ভবনের মৈত্রী মিলনায়তনে পুরো দিনব্যাপী কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলে বিপুল চাকমাকে সভাপতি ও সুনয়ন চাকমাকে সাধারণ সম্পাদক এবং অমল ত্রিপুরাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ২৭ সদস্য বিশিষ্ট নতুন কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়।

৪ টি পর্বে অনুষ্ঠিত কাউন্সিলে ৩টি পর্বে পিসিপি বিদায়ী কেন্দ্রীয় সভাপতি বিনয়ন চাকমার সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক সুনয়ন চাকমা ও সহসাধারণ সম্পাদক অংকন চাকমার যথাক্রমে পৃথক পৃথক পর্বে পরিচালনায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় ও বিভিন্ন জেলা উপজেলাসহ বিভিন্ন শাখাসমুহের নেতৃবৃন্দ। বিদায়ী কমিটির সহ-সভাপতি বিপুল চাকমা সংগঠনের কেন্দ্রীয় রিপোর্ট পেশ করেন । ২য় পর্বে কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন এবং শাখা প্রতিনিধিরা নিজ এলাকার সাংগঠনিক রিপোর্ট পেশ করেন। ৩য় পর্বে সবার সম্মতিতে নতুন কমিটি নির্বাচন ও শপথ নামা পাঠ করা করা হয়। শেষ পর্বে নতুন কমিটি সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুনয়ন চাকমা পরিচালনায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর কেন্দ্রীয় সদস্য সচিব চাকমা নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

নতুন কমিটির সভাপতি বিপুল চাকমা বলেন, আজ আবারো আমাদের ওপর ছাত্র সমাজকে নেতৃত্ব দেয়ার ও অন্যায়ের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার গুরুদায়িত্ব অর্পিত হলো।সেই দায়িত্ব যথাসাধ্যভাবে পালন করবো এই অঙ্গীকার আমরা করছি। কাউন্সিলের ৩য় পর্বে শেষের দিকে সবার সম্মতিক্রমে নতুন কমিটি গঠিত হয়। কমিটিকে শপথ বাক্য পাঠ করান বিদায়ী কমিটির সভাপতি বিনয়ন চাকমা। শপথের পর পরই দাপ্তরিক ফাইল হস্তান্তরের মাধ্যমে বিদায়ী কমিটির সভপতি বিনয়ন চাকমা নতুন কমিটির সভাপতিকে দায়িত্ব বুঝে দেন এবং নতুন কমিটির সকলের সাথে করমর্দনের মাধ্যমে নতুন কমিটির সদস্যদের অভিনন্দন জানান। আর নতুন কমিটির সভাপতিও বিদায়ী কমিটির সভাপতি বিনয়ন চাকমাকে ফুল দিয়ে বিদায় জানান।