খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদদীঘিনালাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

দীঘিনালায় সুভেন্টু চাকমা হত্যার ঘটনায় ৪৩জনকে আসামি করে মামলা

মো: আল আমিন, দীঘিনালা: খাগড়াছড়ির দীঘিনালায় ইউপিডিএফ গণতান্ত্রিক দলের কর্মী সুভেন্টু চাকমাকে গুলি করে হত্যার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। ৩ নভেম্বর শনিবার দুপুরে নিহতের স্ত্রী চম্পা চাকমা বাদী হয়ে দীঘিনালা থানায় এ মামলা দায়ের করেন।

মামলার এজাহারে চম্পা চাকমা উল্লেখ করেন, সুভেন্টু চাকমা গত ৪/৫ বছর আগে প্রসিত বিকাশ সমর্থিত ইউপিডিএফ দলে কাজ করতো। তখন থেকেই সুজয় চাকমার নেতৃত্বে উক্ত আসামিরা আমাদের বাড়িতে আসা-যাওয়া করতো। এক পর্যায়ে প্রসিত বিকাশ সমর্থিত ইউপিডিএফ ভেঙ্গে ইউপিডিএফ গণতান্ত্রিক নামে সৃষ্টি হলে, আমার স্বামী সুমেন্তু চাকমা নতুন দলে যোগদান করেন।এরপর থেকেই সে মাঝেমধ্যেই বাড়ি আসতেন।

ঘটনার দিন রাতে বাড়ি এসে খাওয়া দাওয়া করে ঘুমিয়ে যাওয়ার পর, পেছনের দরজা দিয়ে ঘরে প্রবেশ করে গুলি করে হত্যা করে।

দীঘিনালা থানার অফিসার ইনচার্জ উত্তম চন্দ্র দেব ঘটনা স্বীকার করে জানান, সুভেন্টু চাকমা হত্যার ঘটনায় তার স্ত্রী চম্পা চাকমা বাদী হয়ে সুজয় চাকমাকে প্রধান আসামি করে ৩৫ জনের নাম উল্লেখ করে এবং ৭/৮জনের নাম অজ্ঞাত করে হত্যা মামলা দায়ের করেছেন।

গত বৃহস্পতিবার ভোর রাতে দীঘিনালা উপজেলার মেরুং ইউনিয়নের মনের মানুষ এলাকার বড়আদাম গ্রামে নিজ বাড়িতে এই ঘটনা ঘটে। নিহত সুভেন্টু চাকমা (৩৮) একই এলাকার শান্তি কুমার চাকমার ছেলে ও নব্য গঠিত ইউপিডিএফ- গণতান্ত্রিক এর সদস্য।