খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

ইলিশ মাছের জীন আবিস্কারক ড. মংসানু মারমাকে খাগড়াছড়িতে সংবর্ধনা

এস. এম. ইউছুফ আলী, খাগড়াছড়ি: ইলিশ মাছের জীন আবিস্কারক ড. মংসানু মারমাকে খাগড়াছড়িতে সংবর্ধনা দেয়া হয়েছে। সোমবার ৫ নভেম্বর মারমা উন্নয়ন সংসদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে সংগঠনটির কার্যালয়ে সম্মেলন কক্ষে এই সংবর্ধনা দেয়া হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মারমা উন্নয়ন সংসদের সহ সভাপতি ক্যাজরী মারমা। এ সময় আরো উপস্থিত ছিলেন সংগঠনটির সহ সভাপতি আবুশ্যি মারমা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও মারমা উন্নয়ন সংসদের সাধারণ সম্পাদক মংসুইপ্রু চৌধুরী অপু, বাঁশরী মারমা প্রমুখ। সংঘঠনের পক্ষ হতে অনুষ্ঠানে মংসানু মারমাকে ফুল, ক্রেস্ট ও উত্তরীয় প্রদান করা হয়।

ইলিশ মাছের জীন আবিস্কারক ড. মংসানু মারমা তাঁর বক্তব্যে বলেন, সমাজে টিকে থাকতে হলে শিক্ষার কোন বিকল্প নেই। তাই আমাদের সকলের উচিৎ শিক্ষাকে গুরুত্ব দেয়া। দেশের প্রয়োজনে পাশে থাকার অঙ্গিকার করে উদ্ভাবনের কার্যক্রম অব্যাহত রাখার কথা বলেন তিনি। তিনি আরো বলেন যে যে অবস্থায় থাকেন সবার আগে দেশ, সমাজ ও জাতির উন্নয়নে কাজ করতে হবে ।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও মারমা উন্নয়ন সংসদের সাধারণ সম্পাদক মংসুইপ্রু চৌধুরী অপু, বলেন মংসানু মারমা দেশের গৌরব। তার আদর্শ কর্ম আমাদের অনুসরন করা দরকার। মারমা উন্নয়ন সংসদ কৃতি এই বিজ্ঞানীকে সন্মান জানাতে পেরে আমরা সকলে আনন্দিত।