খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত, পুলিশের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া

স্টাফ রিপোর্টার: ঐতিহাসিক ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস খাগড়াছড়িতে পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে জেলা ছাত্রদল র‌্যালি বের করলে তাতে পুলিশ বাধা দিলে নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

জানা যায়, ৭ নভেম্বর বুধবার সকাল সাড়ে ১০টার দিকে জেলা ছাত্রদলের একটি মিছিল দলীয় কার্যালয়ের দিকে আসতে চাইলে আদালত সড়ক এলাকায় পুলিশ মিছিলটিকে ধাওয়া দিয়ে ব্যানার কেড়ে নিলে ছাত্রদলের নেতাকর্মীদের সাথে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ সময় কিছু সময়ের জন্য আদালত সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে দলীয় কার্যালয় থেকে র‌্যালি বের বিএনপি। তবে মুল সড়কে উঠার আগেই পুলিশি বাধার মুখে পড়ে।

পরে এক আলোচনা সভায় খাগড়াছড়ি জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমার সভাপতিত্ব করেন। আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা বিএনপির সহ-সভাপতি আবু ইউসুফ চৌধুরী, যুগ্ন সম্পাদক ও রামগড় উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম ফরহাদ, সাংগঠনিক সম্পাদক এম এন আবছার, আব্দুর রব রাজা, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম সবুজ, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদিকা কুহেলী দেওয়ান ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জাহেদুল আলমসহ অন্যান নেতৃবৃন্দ।

সভায় বক্তারা, বিএনপির প্রতিটি শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের বাধার তীব্র সমালোচনা করে বলেন, ভবিষ্যতে আর কোনো বাধা বিএনপির নেতাকর্মীরা মানবে না বলে হুশিয়ারি উচ্চারণ করেন।

এছাড়া দিবসটি পালন উপলক্ষে বিএনপির একটি প্রতিনিধি দল শহরে স্থাপিত বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্মৃতি ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।