পাহাড়ের সংবাদবান্দরবান সংবাদলামাশিরোনামস্লাইড নিউজ

লামায় দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠিত

লামা (বান্দরবান) প্রতিনিধি: বান্দরবানের লামায় বণাশ্রম বৌদ্ধ বিহারে দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার দিনব্যাপী এ উপলক্ষে কর্মসুচীর মধ্যে ছিল, সুর্যোদয়ের সাথে আনুষ্ঠানিক জাতীয় ও বৌদ্ধ ধর্মীয় পতাকাত্তোলন, প্রভাতফেরী, বুদ্ধপুজা, পঞ্চশীল ও অষ্ঠশীল গ্রহন, ভিক্ষুসংঘের প্রাতরাশ দান, সঙঘদান ও অষ্ঠপরিষ্কার দান, ভিক্ষুসংঘকে পিন্ডদানের মধ্যেদিয়ে সম্পন্ন হয় প্রথমার্ধের পুণ্যানুষ্ঠান।

বিকাল ১ টায় দরদরি সুনন্দ বৌদ্ধ বিহারাধ্যক্ষ শ্রীমৎ ভদন্ত প্রজ্ঞাশ্রী মহাথেরো মহোদয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় মহতি দানসভা। এতে কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার উত্তর নলবিলা শীল রক্ষিত প্রজ্ঞাসার বিমুক্তি বনবিহারের অধ্যক্ষ শ্রীমৎ ভদন্ত প্রজ্ঞারত্ন থেরো মহোদয় প্রধান দেশক ছিলেন। দানসভায় বিশেষ দেশকের বক্তব্য রাখেন লামামুখ শ্মশানভুমি তপোবন বিদর্শন ভাবনা কেন্দ্রের আচার্য্য শ্রীমৎ ভদন্ত ইন্দ্রজ্যোতি থেরো মহোদয়।

এতে সামস সি এন্ড এফ লিঃ’র ব্যবস্থাপনা পরিচালক দানবীর পান্নালাল বড়ুয়া প্রধান জ্ঞাতি, রুপসীপাড়া ইউনিয়নের চেয়ারম্যান ছাচিংপ্রু মার্মা ও অধ্যাপক ডাঃ পরিতোষ বড়ুয়া বিশেষ জ্ঞাতি ছিলেন। দান উদযাপন কমিটির আহ্বায়ক বিশ্বজিৎ বড়ুয়ার স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া দানসভায় শুভেচ্ছা বকব্য রাখেন দৈনিক আজাদীর স্টাফ রিপোর্টার সাংবাদিক রতন বড়ুয়া। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মাষ্টার মিলন বড়ুয়া। সšধ্যায় বিশ্বশান্তি কামনা করে উৎসর্গ করা হয় পুণ্যদান ও প্রদীপ প্রজ্জ্বলন।