পাহাড়ের সংবাদরাঙ্গামাটি সংবাদশিরোনামস্লাইড নিউজ

জশনে জুলুছ উপলক্ষে রাঙামাটিতে বর্ণাঢ্য শোভাযাত্রা

রাঙামটি প্রতিনিধি: জশনে জুলুছে ঈদ -এ- মিলাদুন্নবী (স:) উপলক্ষে রাঙামাটিতে বর্ণাঢ্য শোভাযাত্রা করেছে সুন্নী জনতা। শুক্রবার (১৬নভেম্বর) জুমার নামাজ শেষে গাউছিয়া কমিটি বাংলাদেশ রাঙামাটি শাখার আয়োজনে এ শোভা যাত্রার আয়োজন করা হয়।

শোভা যাত্রাটি রিজার্ভবাজার জামে মসজিদ থেকে শুরু করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বনরূপা জামে মসজিদে এসে মিলিত হয়। শোভা যাত্রা পরবর্তী বনরূপা জামে মসজিদে ঈদে মিলাদুন্নবী (স:) উপলক্ষ্যে এক ধর্মীয় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন- রাঙামাটি সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ জেলার প্রবীণ আলেম মৌলবী নজরুল ইসলাম নঈমী। প্রধান অতিথি ছিলেন- রাঙামাটি জেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও গাউসিয়া কমিটি বাংলাদেশ রাঙামাটি শাখার আহবায়ক হাজী মুছা মাতব্বর। এসময় রাঙামাটি সিনিয়র মাদ্রাসার সাবেক অধ্যক্ষ জেলার সবচেয়ে প্রবীণ আলেম মৌলবী নুরুল আলম হেজাজী, বনরূপা জামে মসজিদের খতিব মৌলবী ইকবাল হোসেন আল কাদেরী, কাঠালতলী জামে মসজিদের খতিব মৌলবী সিকান্দর হোসেন রিজবীসহ জেলার অন্যান্য আলেমরা আলোচনায় অংশ নেন।

ধর্মী আলোচনা শেষে মিলাদ এবং কিয়াম অনুষ্ঠিত হয়। পরবর্তী দেশ, জাতি, মুসলিম উম্মা এবং পাহাড়ের শান্তি আনয়নে মোনাজাত পরিচালনা করা হয়।
মোনাজাত পরিচালনা করেন- রাঙামাটি সিনিয়র মাদ্রাসার সাবেক অধ্যক্ষ জেলার সবচেয়ে প্রবীণ আলেম মৌলবী নুরুল আলম হেজাজী।