ফটিকছড়িতে দলীয় প্রার্থীর দাবীতে বিক্ষোভ মিছিল,ভান্ডারীকে জুতা-ঝাঁড়– প্রর্দশন

ফটিকছড়ি প্রতিনিধি: ফটিকছড়িতে দলীয় প্রার্থী মনোনয়নের দাবীতে জুতা-ঝাঁড়– প্রদর্শন ও বিক্ষোভ করেছে আওয়ামীলীগ। মহাজোটের প্রার্থী নজিবুল বশর মাইজভান্ডারীকে নৌকার প্রার্থী মনোনয়নের প্রতিবাদে এবং আওয়ামীলীগ থেকে প্রার্থী ঘোষনার দাবীতে গতকাল শনিবার সকালে উপজেলা সদরে এশিয়া প্লাজাস্থ দলীয় কার্যালয়ের সামনে বিভিন্ন ইউনিয়নের তৃনমুলের নেতাকর্মীরা জড়ো হয়। এক পর্যায়ে দলীয় নেতা কর্মীদের উপস্থিতিতে লোকে লোকারন্য হয়ে উঠে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহা সড়ক। এ সময় চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি স্বাভাবিক করে। সকাল থেকে উপজেলার দলীয় কার্যালয়ের সামনে মোতায়েন করা হয় বিপুল সংখ্যক পুলিশ। যে কোন ধরনের বিশৃংখলা এড়াতে সতর্ক ছিল প্রশাসন।

প্রত্যক্ষদশীরা জানায়, বিভিন্ন ইউনিয়ন থেকে সমাগত আওয়ামীলীগের বিক্ষুদ্ধ নেতাকর্মীরা নজিবুল বশর ভান্ডারীর বিরুদ্ধে বিভিন্ন ধরনের শ্লোগান দিতে থাকে। বিক্ষুদ্ধ নেতাকর্মীরা এসময় ”ভান্ডারীর গালে গালে জোতা মারো তালে তালে”, ”হৈ হৈ রৈ রৈ বর্ণ চোরা গেলি কই” ইত্যাদি শ্লোগান দিতে থাকে। দুপুরে কয়েক হাজার নেতাকর্মীদের অংশ গ্রহনে বিক্ষোভ মিছিলটি উপজেলা সদরের বিভিন্ন সড়ক পদক্ষিণ করে বাস স্টেশন চত্ত্বরে এসে শেষ হয়।

মিছিল পূর্ব এক সংক্ষিপ্ত সমাবেশে উপজেলা আওয়ামীলীগ সভাপতি মজিবুল হক চৌধুরী বলেন, আমরা দলীয় প্রার্থী চাই। দল থেকে প্রার্থী মনোনয়ন দেয়ার জন্য কেন্দ্রীয় পার্লামেন্টারী বোর্ডকে লিখিতভাবে অবহিত করা হয়েছে। আশা করছি শেষ পর্যায়ে পরিবর্তন হবে। অন্যথায় দলীয় স্বতন্ত্র প্রার্থীকে বিজয়ী করে প্রধানমন্ত্রীকে এ আসনটি উপহার দেব।

উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নাজিমুদ্দিন মুহুরী বলেন, নেত্রী তৃনমুলের দাবীকে উপক্ষো করলে উপজেলা আওয়ামীলীগ পরবর্তী করনীয় নির্ধারন করবে। আমরা প্রধানমন্ত্রীর দিকে তাকিয়ে আছি। উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কাজী মাহমুদুল হক বলেন, হায়েনাদের কবল থেকে দলীয় প্রতীক মুক্ত করে প্রকৃত আওয়ামীলীগের কর্মীকে নৌকার প্রার্থী হিসেবে দেখতে চাই।

এদিকে বিক্ষোভ মিছিলটি উপজেলার বিবিরহাট বাজার পদক্ষিন করার সময় পুলিশ মিছিলের উপর অতর্কিত লাটিচার্জ করলে আওয়ামীলীগ নেতা মুজিবুর রহমান স্বপন (৫০) জসিম উদ্দিন মুহুরী (৪৮), মাহমুদুল হক (৪৫), মাসুদ (৪০), রাজিয়া মাসুদ (৬০) আহত হন বলে জানান উপজেলাআওয়ামীলীগ সদস্য রফিকুল ইসলাম। তিনি জানান, তাদেরকে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হচ্ছে। একই সময় বিক্ষোভকারীদের হামলায় উপ-পুলিশ পরিদর্শক আবদুল জলিল (৩৮) কপালে আঘাত পান।

এ ব্যাপারে ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বাবুল আকতার মিছিলে লাটি চার্জের বিষয়টি অস্বীকার করে বলেন, বিক্ষোভকারীরাই পুলিশের উপর চড়াও হয়। পুলিশ কড়া সতর্ক অবস্থায় থাকায় কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলেও মন্তব্য করেন তিনি।

Read Previous

২১তম শান্তি চুক্তি বর্ষপর্তিতে গুইমারাতে ২দিন ব্যাপী বর্ণাঢ্য আয়োজন

Read Next

মহালছড়িতে সেনাবাহিনী কর্তৃক বিনামূল্যে চিকিৎসা সেবা