চট্টগ্রাম সংবাদফটিকছড়িশিরোনামস্লাইড নিউজ

ফটিকছড়িতে এসএসসি পরীক্ষার ফরম পূরণে অনিয়মের প্রতিবাদে ছাত্রদের বিক্ষোভ

ফটিকছড়ি প্রতিনিধি: এসএসসি পরীক্ষার ফরম পূরণে স্বজন প্রীতি করা হয়েছে এমন অভিযোগে আন্দোলন করেছে ফটিকছড়ির নাজিরহাট পৌরসভার সুয়াবিল উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থীরা। গতকাল মঙ্গলবার সকাল থেকে দুপুর ২ টা পর্যন্ত শিক্ষার্থীরা বিদ্যালয় প্রাঙ্গনে টায়ার জ্বালিয়ে এ প্রতিবাদ জানান।

আন্দোলনে অংশগ্রহণকারী শিক্ষার্থী সাকিব, ফয়েজ, ফোরকান, নিশাদ ও বাবু বলেন, ‘এস.এস.সি পরীক্ষার ফরম ফিল আপ এ স্বজনপ্রীতি করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ। যারা কম নাম্বার পেয়েছে তাদেরকে ও.এম.আর এ নাম্বার বাড়িয়ে দিয়ে ফাইনালে সুযোগ দেয়া হয়েছে। আর যারা দু’, এক বিষয়ে অকৃতকার্য হয়েছে, তাদেরকেও সুযোগ দেয়া হবে বলে আশ্বস্ত করলেও পরে আর সুযোগ দেয়া হয়নি। এ বিষয়ে বিদ্যালয় পরিচালনা কমিটির সাথে শিক্ষার্থীরা কথা বলতে গেলে কমিটির দুই অভিভাবক সদস্য নাছির ও মোরশেদ তাদেরকে মারধরও করেছে বলে অভিযোগ করে শিক্ষার্থীরা।’ এর কোন সমাধান না হলে তারা আন্দোলন চালিয়ে যাওয়ারও কথা জানায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নাজিরহাট পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর জয়নাল আবেদীন বলেন, শিক্ষার্থীরা আন্দোলন করছে বলে শুনেছি। বিদ্যালয়ে গিয়ে পরিস্থিতি দেখে প্রতিকারের বিষয়ে জানাব। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুল হক বলেন, ‘কোন ছাত্রই আমার সাথে খারাপ আচরণ করেনি। অকৃতকার্য ছাত্রদের ফাইনাল পরীক্ষায় সুযোগ দেয়ার আর সময় নেই।’ কমিটির সদস্য কর্তৃক কোন ছাত্রকে মারধর করা হয়েছে কিনা জানতে চাইলে তিনি এ ব্যাপারে কিছু জানেন না বলে জানান।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফেরদৌস হাসান বলেন, ‘বিষয়টি শুনেছি। এখন তো আর নতুন করে ফরম পূরণের সময় নেই। আমি ব্যাপারটার তদারকি করে দেখছি।’