যথাযোগ্য মর্যাদায় গুইমারাতে মহান বিজয় দিবস পালিত

স্টাফ রিপোর্টার: বিনম্র শ্রদ্ধা, ভালবাসা ও যথাযোগ্য মর্যাদায় খাগড়াছড়ি’র গুইমারা উপজেলাবাসী পালন করল ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস। বিজয়ের ৪৭বছর পূর্তিতে বিস্তারিত কর্মসুচী ও নানা আয়োজনের মধ্য দিয়ে উপজেলাবাসী স্মরণ করল জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযুদ্ধের বীর সেনানীদের। ১৬ডিসেম্বর রবিবার বিজয় দিবসের প্রতুষ্যে ৩১বার তোপধ্বনীর মধ্য দিয়ে শুরু হয় দিবসের আনুষ্ঠানিকতা। গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া মুক্তিযোদ্ধাদের সাথে নিয়ে ভোর ৬.৪০ঘটিকায় গুইমারা মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। গুইমারা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, গুইমারা উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)গুইমারা উপজেলা শাখাসহ বিভিন্ন জাতীয় রাজনৈতিক দল ছাড়াও সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, স্কুল, কলেজ ও মাদ্রাসার পক্ষ থেকে শহীদদের শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন।

সকাল ৯টায় গুইমারা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে বিজয় দিবসের আনুষ্ঠানিক জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পুলিশ, আনসার, ভিডিপি, গ্রাম পুলিশ, গুইমারা কলেজ, গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে একটি চৌকষ দলের কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। গুইমারা থানারর উপ-পুলিশ পরিদর্শক মনোজ কুমারের নেতৃত্বে অনুষ্ঠিত প্যারেডে সালাম গ্রহণ করেন গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া। এসময় অভিবাদন মঞ্চে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিদ্যুৎ কুমার বড়ুয়া উপস্থিত ছিলেন। কুচকাওয়াজ শেষে গুইমারা মডেল সরকারী হাইস্কুল, গুইমারা কলেজ, বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদৈর মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শন, যেমন খুশি তেমন সাজো ছাড়াও বিজয় দিবস উপলে বিভিন্ন ক্যাটাগরী ও উভেন্টের ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

এদিকে, বেলা ১১.৩০টায় গুইমারা উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে শহীদ পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়–য়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মাননা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিদ্যুৎ কুমার বড়–য়া, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, গুইমারা উপজেলা আওয়ামীলীর সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেমং মারমা, হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী, মুক্তিযোদ্ধা কমান্ডার ম্রাসাথোয়াই মগ সহ ৪৭জন মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যবৃন্দ। বিকেলে বিজয় দিবস উপলক্ষে ক্রীড়া প্রতিযোগীতা ও প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।

Read Previous

মহালছড়িতে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন

Read Next

দীঘিনালায় যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালিত