খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপানছড়িপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

পানছড়িতে সন্ত্রাসীদের গুলিতে ইউপি চেয়ারম্যান আহত

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলা সদরে সন্ত্রাসীদের গুলিতে ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. নাজির হোসেন গুরুতর আহত হয়েছে।

৮ জানুয়ারী  মঙ্গলবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। আশঙ্কাজনক অবস্থায় তাকে খাগড়াছড়ি সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এ ঘটনার পর পরই বিক্ষুদ্ধ লোকজন পানছড়ি সদরের বেশ কয়েকটি পাহাড়ি পরিবারের বাড়ি ঘরে হামলা ও ভাঙচুর করেছে বলে অভিযোগ উঠেছে।

আহত মো. নাজিরের বড় ভাই বাহার মিয়া বলেছেন, এ ঘটনার সাথে প্রসীত খীসার ইউপিডিএফ জড়িত। তাদের সাথে বেশ কয়েকজন বাঙালিও জড়িত থাকতে পারে। তারা দীর্ঘদিন ধরে আমাদের হামলার হুমকি দিয়ে আসছে।

খাগড়াছড়ি জেলা যুবলীগ সভাপতি যতন কুমার ত্রিপুরা এবং সাধারণ সম্পাদক কে এম ইসমাইল হোসেন এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন। তারা দোষীদের অবিলম্বে গ্রেফতার করার দাবি জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার রাত আনুমানিক ৭টার দিকে পানছড়ি বাজারের একটি চায়ের দোকানের সামনে দূর্বৃত্তরা উপজেলা যুবলীগ সম্পাদক নাজির হোসেনকে গুলি করে পালিয়ে যায়।

আহত নাজির পানছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক। ঘটনার জন্য প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফকে দায়ী করেছে উপজেলা আওয়ামী লীগ।

পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল আলম জানান, চেয়ারম্যান মো. নাজির হোসেন সন্ধ্যায় পানছড়ি বাজারে হাদিসের চা দোকানে চা খেতে যান। এ সময় সন্ত্রাসীরা তাকে গুলি করে হত্যা করার চেষ্টা করে। কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে তা এখনো তা জানা যায়নি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।

ইউপিডিএফ এর খাগড়াছড়ি জেলা সংগঠক মাইকেল চাকমা এ অভিযোগ অস্বীকার করে বলেন, এটি সরকারি দলের অভ্যন্তরীণ কোন্দলের কারণে ঘটে থাকতে পারে।