খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

বাইন্যাছোলা-মানিকপুর উচ্চ বিদ্যালয়ে বই বিতরণ ও শ্রেণী কার্যক্রম উদ্বোধন

স্টাফ রিপোর্টার: লক্ষ্মীছড়ি জোনের সেনাবাহিনী কর্তৃক পরিচালিত সদ্য চালু হওয়া বাইন্যাছোলা-মানিকপুর উচ্চ বিদ্যালয়ে নতুন বছরের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ ও শ্রেণী কার্যক্রম উদ্বোধন করেন ২৪আর্টিলারী ব্রিগেড ও গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম সাজেদুল ইসলাম।

১০ জানুয়ারি বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিতি হিসেবে উপস্থিত থেকে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় পতাকা উত্তোলন, শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে বই বিতরণ ও শ্রেণী কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসময় বিদ্যালয় প্রাঙ্গনে একটি ফলদ গাছ রোপন করে দেশ ও জাতীর কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেন গুইমারা রিজিয়ন কমান্ডার।

পরে প্রধান অতিথির বক্তৃতায় গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম সাজেদুল ইসলাম বলেন, গত ২৯ অক্টোবর বাইন্যাছোলা-মানিকপুর উচ্চ বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপনের পর এই অল্প সময়ে জমি ক্রয় থেকে শুরু করে অবকাঠামো নির্মাণ, শিক্ষক নিয়োগ, ছাত্র-ছাত্রী ভর্তিসহ যাবতীয় কার্য সম্পাদন করা সহজ কাজ নয়। লক্ষ্মীছড়ি জোনের সেনাবাহিনীর অক্লান্ত পরিশ্রম ও জোন কমান্ডারের ঐকান্তিক প্রচেষ্টা এবং এলাকার সকলের সহযোগীতায় এটা সম্ভব হয়েছে। আজ বই বিতরণ এবং শ্রেণী কার্যক্রম উদ্বোধনের মধ্য দিয়ে এ অঞ্চলের মানুষেল স্বপ্ন দেখা শুরু হলো। শিক্ষার আলো ছড়িয়ে দিতে হবে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে রিজিয়ন কমান্ডার বলেন, তোমাদের হাতে আজকে যে, অস্ত্র তুলে দেয়া হলো-জীবনযুদ্ধে তোমাদের বিজয়ী হতেই হবে। শৃঙখলা, নিষ্ঠা, সময়ের মূল্য, নিয়মানুবর্তিতা ও কাজের প্রতিদৃঢ়তা মেনে চললেই সাফল্য আসবেই। তিনি শিক্ষকেদের যথাযথ দায়িত্ব পালন ও অভিভাবকদের সচেতন হওয়ার আহবান জানান।

বিদায়ী লক্ষ্মীছড়ি জোন অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ মিজানুর রহমান মিজান সভায় সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে সদ্য যোগদানকৃত জোন অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ জান্নাতুল ফেরদৌস, ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান তৌহিদুল আলম, লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ ইকবাল, ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মুশফিকুর রহমান, লক্ষ্মীছড়ি উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান অংগ্য প্রু মারমা, লক্ষ্মীছড়ি থানার অফিসার্স ইনচার্জ আ: জব্বার, মাধ্যমিক শিক্ষা অফিসার সারওয়ার ইউসুফ জামালসহ সামরিক পদস্থ কর্মকর্তা, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

চলতি বছর ৩৮৭ জন ছাত্র-ছাত্রী নিয়ে শিক্ষা কার্যক্রম যাত্রা শুরু করলো বাইন্যাছোলা-মানিকপুর উচ্চ বিদ্যালয়।