জাতীয় সংবাদঢাকামিডিয়া সংবাদশিরোনামস্লাইড নিউজ

জাতীয় সাংবাদিক সংস্থার ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালনের আহবান

ঢাকা অফিস: আগামী ১২ই ফেরূয়ারী ২০১৯  জাতীয়  সাংবাদিক সংস্থার ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী। ১৯৮২ সালের এই দিনে ঢাকার কমলাপুরে সাপ্তাহিক নবজাগরণ অফিস থেকে পথচলা শুরু করে একে একে ৩৭টি বছর পিছনে ফেলে এই সংস্থা রচনা করেছে এক গৌরবময় ইতিহাস। এই ইতিহাস  অগ্রগতি, সমৃদ্ধি,  সাফল্য আর ঐতিহ্যের  ইতিহাস। একটি গঠনমুলক গণতান্ত্রিক সাংবাদিক সংগঠন হিসেবে, একটি  একক ও অনন্য অনানুষ্ঠানিক সাংবাদিক শিক্ষা, গবেষণা ও কল্যাণ প্রতিষ্ঠান হিসেবে জাতীয় সাংবাদিক সংস্থা দেশেরে হাজার হাজার সংবাদকর্মীর মনে করে নিয়েছে তার স্থায়ী আসন।
পাকিস্তানী শাসক গোষ্ঠির কবল থেকে দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী মহান স্বাধীনতা যুদ্ধের মধ্য দিয়ে আমাদের প্রিয় বাংলাদেশের অভ্যুদয়ের ১১ বছর পর একটি স্বাধীন দেশের সর্বস্তরের সাংবাদিক সমাজের একক সংগঠন হিসেবে প্রতিষ্ঠিত হয় জাতীয় সাংবাদিক সংস্থা। এর আগে পত্রিকা কেন্দ্রে কর্মরত সাংবাদিক এবং জেলা ও থানা সদরে কর্মরত সাংবাদিকদের কোন একক সংগঠনের অস্তিত্ব ছিলো না। তাই গত ৩৭ বছরে জাতীয় সাংবাদিক সংস্থা একটি অনন্য বৈশিষ্ট্য মন্ডিত সংগঠন হিসেবে সর্ব মহলে স্বীকৃতি পেয়েছে। আগামী ১২ই ফেব্রুয়ারি ৩৭ বছর পার হয়ে ৩৮ বসন্তে যাত্রা শুরু করবে সংস্থা।সংস্থার পথযাত্রায় বিগত ৩৭টি বসন্ত যেমন ঐতিহ্য, গৌরব সম্মানের, তেমনি আগামী দিনগুলোতেও সে ধারা অব্যাহত থাকবে ইনশাল্লাহ।
জাতীয় সাংবাদিক সংস্থার ৩৭ বছর পূর্তি ও ৩৮ বসন্তে যাত্রার শুভ দিনটিকে স্মরণীয় করে রাখতে এ  উপলক্ষে রাজধানীসহ দেশের সকল জেলা-উপজেলা সদরে আনন্দ মিছিল ও আলোচনা সভাসহ বর্ন্যাঢ্য কর্মসূচী পালনের আহ্বান জানিয়ে বিবৃতি দিয়েছেন জাতীয়  সাংবাদিক সংস্থার আজীবন সভাপতি মুহম্মদ আলতাফ হোসেন, সহ-সভাপতি রতন কুমার রায়, শাহজাহান মোল্লা, আলমগীর গনি ও কাজী সিরাজুল ইসলাম, মহসচিব আবুল বাসার মজুমদার, যুগ্ম মহাসচিব মোহম্মদ জাফুরুল্লাহ, সহকারী মহাসচিব মুহাম্মদ আবু মুসা, সাংগঠনিক সচিব এস এম সারওয়ার, অর্থ সচিব শাহাদাত হোসেন রিটন, দফতর সচিব হেলাল উদ্দিন, প্রচার ও প্রকাশনা সচিব জহুরুল ইসলাম, প্রশিক্ষণ সচিব হাসানুজ্জামান, পরিকল্পনা সচিব আবদুন নাহিদ মিঞা, জনকল্যাণ সচিব মামুন অর রশিদ, পাঠাগার সচিব এ বি এম সেলিম, মানবাধিকার সচিব গাজী রহমতউল্লাহ, ক্রীড়া ও সংস্কৃতি সচিব অনু পারভীন, তথ্য ও গবেষণা সচিব সরকার কবির উদ্দিন এবং নির্বাহী সদস্য অমল মজুমদার, আমেনা বেগম, মুক্তা বেগম, রাবেয়া খাতুন শিমুল, সিরাজূল ইসলাম ও হাসান সরদার জুয়েল ।তারা এক যুক্ত বিবৃতিতে সংস্থার সকল জেলা, উপজেলা ও আঞ্চলিক কমিটির প্রতি নিজস্ব কর্মর্সূচীর ভিত্তিতে যথাযোগ্য মর্যাদা আনন্দঘন পরিবেশে ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী ও ৩৮ বসন্তযাত্রা উৎসব  পালনের আহ্বান জানিয়েছেন।

রাজধানী ঢাকায় সেদিন সকাল ১১টায জাতীয় প্রেস ক্লাব চত্বরে আনন্দ মিছিলে নেতৃত্ব দেবেন সংস্থার   বর্তমান সভাপতি মুহম্মদ আলতাফ হোসেন, সর্বোচ্চ পরিষদ সভাপতি  লায়ন গনি মিয়া বাবুল, মহাসচিব আবুল বাসারসহ কেন্দ্রীয, ঢাকা মহানগর ও ঢাকা আঞ্চলিক কমিটির  নেতৃবৃন্দ। আনন্দ মিছিল শেষে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে স্মৃতি-চারণ ও মিলন মেলা। এছাড়াও ১৩ই ফেব্রুয়ারি থেকে ২৮শে ফেব্রুয়ারী পর্যন্ত সারা দেশে সাংবাদিক অধিকার পক্ষ পালনে মানব বন্ধন ও স্মারকলিপি পেশসহ বিভিন্ন কার্যক্রম চলবে।