কাপ্তাইপাহাড়ের সংবাদরাঙ্গামাটি সংবাদশিরোনামস্লাইড নিউজ

কাপ্তাইয়ের কারিগর পাড়ায় সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নিহত ২

কাপ্তাই প্রতিনিধি: চন্দ্রঘোনা-বান্দরবান সড়কের পাশে চন্দ্রঘোনা থানার রাইখালীর কারিগর পাড়ায় গতকাল সোমবার বিকালে সন্ত্রাসীদের এলোপাতারি ব্রাশ ফায়ারে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) রাইখালী ইউনিয়ন শাখার সাবেক সভাপতি মংসিনু মারমা (৪০), মোহাম্মদ জাহিদ হোসেন (২৭) নিহত হয়েছে। ঘটনার পরপরই সন্ত্রাসীরা পালিয়ে যায়। মুহুর্তে খবর ছড়িয়ে পড়লে পুরো এলাকায় থমেথমে অবস্থা বিরাজ করে এবং কারিগর পাড়ার সকল দোকানপাঠ বন্ধ রাখে ব্যবসায়ী। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পুলিশ দু’টি লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করে।

স্থানীয়রা ব্যবসায়ীরা জানান, জনসংহতি সমিতির সাবেক সভাপতি মংসিনু মারমা ও তার বন্ধু জাহিদ কারিগর পাড়ার রাইখালী রেঞ্জের অফিসের সামনে একটি চায়ের দোকানের সামনে বসে চা খাচ্ছিল। এ সময় কোন কিছু বুঝে উঠার আগেই সন্ত্রাসীরা মুখোশ পরিহিত অবস্থায় এলোপাতারি গুলি বর্ষণ করে। এ সময় নিহত মংসিনু মারমা গুলিবিদ্ধ অবস্থায় দৌড়ে পালাতে চাইলে তার উপর আবারো গুলি বর্ষণ করে। সন্ত্রাসীরা প্রায় ১৫ থেকে ২০ রাউন্ড গুলি ছোড়ে এলাকায় ত্রাসের সৃষ্টি করে। গুলি শব্দ শুনে স্থানীয়রা হতভম্ব হয়ে যায়।

চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফ উদ্দিন ঘটনার সত্যতাত নিশ্চিত করে বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় এ হত্যার ঘটনা ঘটতে পারে। পুলিশ ঘটনাস্থল থেকে নিহত দুই জনের লাশ উদ্ধার করেছে। রাতে এ রির্পোট লেখা পর্যন্ত এলাকায় পুলিশ, সেনাবাহিনী ও পুলিশী টহল জোরদার করা হয়েছে।

স্থানীয়রা আরো জানায়, জনসংহতি সমিতি রাইখালী শাখার সাবেক সভাপতি মংসিনু মারমা সম্প্রতি একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে জেএসএস মুল দল থেকে বেরিয়ে আওয়ামীলীগের পক্ষে কাজ করেন। এবং জেএসএস সংস্কার গ্রুপে যোগ দিয়ে সংস্কার গ্রুপের পক্ষে মংসিনু বিভিন্ন কার্যক্রম সক্রিয়ভাবে কাজ চালিয়ে যান।