পাহাড়ের সংবাদবান্দরবান সংবাদলামাশিরোনামস্লাইড নিউজ

লামায় অগ্নি দুর্গতদের মাঝে চাল ও নগদ অর্থ বিতরণ করলেন মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং

প্রিয়দর্শী বড়ুয়া, লামা (বান্দরবান): বান্দরবানের লামায় রুপসীপাড়া বাজারে অগ্নিদুর্গতের মাঝে ত্রাণ বিতরণ করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় সমবেত ক্ষতিগ্রস্থদের উদ্দেশ্যে পার্বত্যমন্ত্রী বলেন, ঘরবাড়ি, পাড়ামহল্লা, হাটবাজার কিংবা যে কোন প্রতিষ্ঠানই নির্মাণ করেন না কেন, তা পরিকল্পিত ভাবেই করতে হবে। পরিকল্পনা করে সবকিছু করা হলে, যে কোন দূর্যোগে ক্ষয়ক্ষতির পরিমাণ কম হয়। উল্লেখ্য, মঙ্গলবার ভোরে বিদ্যুতে শর্টসাকিটে সংগঠিত অগ্নিকান্ডে বাজারের ৩১টি দোকান মালপত্রসহ ভষ্মিভুত হয়ে যায়। এ খবর পেয়ে পার্বত্যমন্ত্রী পরেরদিন বুধবার সকালে দুর্গতদের মাঝে হাজির হন।

শেষে মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ক্ষতিগ্রস্তদের হাতে চাল ও নগদ ও চেকের টাকা তুলে দেন। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদেরকে বান্দরবান জেলা প্রশাসনের পক্ষ থেকে দেড় বান করে ঢেউটিন, নগদ সাড়ে ৭ হাজার করে নগদ টাকা ও ৩০ কেজি করে চাউল, পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে প্রত্যেককে ১০ হাজার টাকার চেক ও ২০ কেজি করে চাউল, আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ রোটারি ক্লাবের পক্ষ থেকে প্রত্যেক ক্ষতিগ্রস্তকে নগদ ১৫০০টাকা এবং ইউনিয়ন পরিষদের পক্ষ থেকেও নগদ ১ হাজার টাকা হারে প্রদান করা হয়।

এসময় বান্দরবান জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম, আলীকদম সেনাজোন কমান্ডার লে. কর্ণেল সাইফ শামীম পিএসপি, নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি, অতিরিক্ত পুলিশ সুপার আলী হোসেন, সহকারী পুলিশ সুপার আবু সালাম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইসমাইল, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাশ, মোস্তফা জামাল ও ফাতেমা পারুল, আঞ্চলিক পরিষদ সদস্য কাজল কান্তি দাশ উপস্থিত ছিলেন।