গুইমারাতে বঙ্গবন্ধু স্বাধীনতা কাপ ক্রিকেট টুর্নামেন্ট শুরু

গুইমারা প্রতিনিধি: মহান স্বাধীনতা দিবস উপলক্ষে গুইমারাতে শুরু হয়েছে বঙ্গবন্ধু স্বাধীনতা কাপ ক্রিকেট টুর্নামেন্ট-২০১৯। ১০ ফেব্রুয়ারী রবিবার বিকেলে গুইমারা’র বড়পিলাক বাজার মাঠে জমকালো আয়োজনে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। উদ্বোধীন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ১৪ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি সেনা জোন অধিনায়ক লেঃ কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব। এসময় প্রধান অতিথি’র বক্তব্যে তিনি বলেন, বর্তমান যুব সমাজের যে নৈতিক অবক্ষয় থেকে উত্তরণে খেলাধুলার বিকল্প নাই। খেলাধুলা যুব সমাজকে নৈতিক অবক্ষয়ের হাত থেকে রক্ষা করে জানিয়ে তিনি আরো বলেন, সন্ত্রাস নৈরাজ্য কখনও জাতি বা দেশের কল্যাণ ও উন্নয়ন করতে পারে না, আর ক্রীড়ামোধীরা কখনো সন্ত্রাস ও নৈরাজ্য করতে পারে না।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গুইমারা বিজিবি হাসপাতাল অধিনায়ক লেঃ কর্ণেল হোসেন সাদেক বিন সাইদ, গুইমারা উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মেমং মারমা, গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা, মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান ¤্রাগ্য মারমা, রামগড় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ খান,গুইমারা থানার অফিসার ইনচার্জ বিদ্যুৎ কুমার বড়ুয়া, গুইমারা সরকারী কলেজ অধ্যক্ষ নাজিম উদ্দিন সহ বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিত্ব সামরিক পদস্থ কর্মকর্তাবৃন্দ। বিভিন্ন উপজেলার ব্যাপক সংখ্যক ক্রীড়ামোধী দর্শকের উপস্থিতিতে গুইমারা মাঠ কানায় কানায় পরিপূর্ণ হয়ে উঠে।

স্বাধীনতা দিবস উপলক্ষে ১৪ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি সেনা জোন কর্তৃক আয়োজিত এ টুর্নামেন্টে লীগ পদ্ধতিতে ৪টি গ্রুপে গুইমারা সহ ৩উপজেলার ১৭টি দল কোন প্রকার এন্ট্রি ফি ছাড়া অংশগ্রহণ করছে। উদ্ধোধনী অনুষ্ঠানে প্রতি দলকে উৎসাহ প্রদানের জন্য ৫হাজার টাকা করে প্রদান করা হয়। গুইমারা, মানিকছড়ি বড়পিলাক ও ২৪আর্টিলারী ব্রিগেড গুইমারা রিজিয়ন স্পোর্ট কমপ্লেক্স সহ ৪টি ভ্যানুতে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়।

উদ্ধোধনী অনুষ্ঠানের প্রীতি ম্যাচে বড়পিলাক একাদশ টসে জিতে নির্ধারিত ১০ওভারে ৬উইকেট হারিয়ে ৯২রানের জবাবে সিন্দুকছড়ি জোন অধিনায়কের নেতৃত্বে আইন শৃংখলা বাহিনী একাদশ ১উইকেট হারিয়ে সহজ জয় তুলে নেন।

Read Previous

পানছড়িতে রনি ত্রিপুরা হত্যার ঘটনায় সর্বোত্তম চাকমাসহ ১৫ জনের বিরুদ্ধে

Read Next

খাগড়াছড়িতে সাংবাদিক দম্পতির বিরুদ্ধে সাংবাদিকের মামলা