খাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদমানিকছড়িরামগড়শিরোনামস্লাইড নিউজ

খেলাধুলাই পারে যুব সমাজকে নৈতিক অবক্ষয় থেকে রক্ষা করতে-কর্ণেল রুবায়েত মাহমুদ

মোঃ শাহ আলম, গুইমারা ॥
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ২৪আর্টিলারী ব্রিগেড গুইমারা রিজিয়নের আওতাধীন ১৪ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি সেনা জোনের উদ্যোগে খাগড়াছড়ি’র গুইমারাতে শুরু হয়েছে বঙ্গবন্ধু স্বাধীনতা কাপ ক্রিকেট টুর্নামেন্ট-২০১৯। ১০ফেব্রুয়ারী রবিবার বিকেলে উপজেলার বড়পিলাক বাজার মাঠে জমকালো আয়োজনে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ১৪ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি সেনা জোন অধিনায়ক লেঃ কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব বলেন, বর্তমান যুব সমাজের নৈতিক অবক্ষয় থেকে উত্তরণে খেলাধুলার বিকল্প নাই। খেলাধুলা যুব সমাজকে সন্ত্রাস, নৈরাজ্য থেকে বিরত থেকে জাতি ও দেশের কল্যাণে এগিয়ে নিতে সহযোগীতা করে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গুইমারা বিজিবি হাসপাতাল অধিনায়ক লেঃ কর্ণেল হোসাইন সাদেক বিন সাইদ, গুইমারা উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মেমং মারমা, গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা, মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান ¤্রাগ্য মারমা, রামগড় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ খান,গুইমারা থানার অফিসার ইনচার্জ বিদ্যুৎ কুমার বড়–য়া, গুইমারা সরকারী কলেজ অধ্যক্ষ নাজিম উদ্দিন সহ বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিত্ব সামরিক পদস্থ কর্মকর্তাবৃন্দ। বিভিন্ন উপজেলার ব্যাপক সংখ্যক ক্রীড়ামোধী দর্শকের উপস্থিতিতে গুইমারা মাঠ কানায় কানায় পরিপূর্ণ হয়ে উঠে।

উল্লেখ্য, স্বাধীনতা দিবস উপলক্ষে ১৪ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি সেনা জোন কর্তৃক আয়োজিত এ টুর্নামেন্টে লীগ পদ্ধতিতে ৪টি গ্রুপে গুইমারা সহ ৩ উপজেলার ১৭টি দল কোন প্রকার এন্ট্রি ফি ছাড়া অংশগ্রহণ করেছে। উদ্ধোধনী অনুষ্ঠানে জোনের পক্ষ থেকে প্রতি দলকে উৎসাহ প্রদানের জন্য ৫হাজার টাকা করে প্রদান করা হয়েছে। গুইমারা মানিকছড়ি, বড়পিলাক ও ২৪আর্টিলারী ব্রিগেড গুইমারা আর্মি ষ্টেডিয়াম সহ ৪টি ভ্যানুতে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

উদ্ধোধনী অনুষ্ঠানের প্রীতি ম্যাচে বড়পিলাক একাদশ টসে জিতে নির্ধারিত ১০ওভারে ৬উইকেট হারিয়ে ৯২রানের জবাবে সিন্দুকছড়ি জোন অধিনায়কের নেতৃত্বে আইন শৃংখলা বাহিনী একাদশ ১উইকেট হারিয়ে সহজ জয় তুলে নেন।