ইউপি নির্বাচনখাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

তিনটহরী ইউপি’র উপ-নির্বাচনে ‘আজাদ’ চেয়ারম্যান নির্বাচিত

আবদুল মান্নান,মানিকছড়ি: গেল ৯ অক্টোবর মানিকছড়ির ৪ নং তিনটহরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম বাবুল এর অকাল মৃত্যুতে শুন্য হওয়া আসনে ২৮ ফেব্রুয়ারী উপ-নির্বাচন হওয়ার কথা থাকলেও ১০ ফেব্রুয়ারী প্রার্থীতা বাছাই শেষে একাধিক প্রার্থী না থাকায় এবং প্রার্থিতার মনোনয়ন বৈধ বলে বিবেচিত হওয়ায় আওয়ামীলীগ সমর্থিত মো. আবুল কালাম আজাদকে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত ঘোষণা করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা রনি কুমার দে ।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মানিকছড়ি উপজেলার ৪ নং তিনটহরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম বাবুল গত ৯ অক্টোবর ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। ফলে খাগড়াছড়ির জেলার মানিকছড়ির ৪ নং তিনটহরী ইউপি’র ওই আসনটিতে চেয়ারম্যান পদটি শুন্য হয়। চেয়ারম্যানের মৃত্যুর পর ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান মো. বাহার মিয়া ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

সম্প্রতি নির্বাচন কমিশন ঢাকা উত্তর সিটি করপোরেশনসহ দেশের বিভিন্ন স্থানে বেশকিছু উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করেন। সে অনুযায়ী আগামী ২৮ ফেব্রুয়ারী মানিকছড়ি উপজেলার ৪ নং তিনটহরী ইউপি’তে চেয়ারম্যান পদে নির্বাচন হওয়ার কথা। কিন্তু ওই ইউপি’র উপ-নির্বাচনকে ঘিরে মাঠে প্রথমে বেশ হাকডাক থাকলেও মনোনয়ন দাখিল করেছেন আওয়ামীলীগ সমর্থিত সাবেক ইউপি সদস্য ও প্রবীণ জননেতা প্রয়াত ইউছুফ মেম্বার এর ছেলে এবং বর্তমান ৩ নং ওয়ার্ড ইউপি সদস্য মো. আবুল কালাম আজাদ। ১০ ফেব্রুয়ারী মনোনয়নপত্র বাছাইকালে আর কোন প্রার্থী না থাকায় এবং দাখিলকৃত মনোনয়ন বৈধ বিবেচিত হওয়ায় উপজেলা নির্বাচন কর্মকর্তা রনি কুমার দে মো. আবুল কালাম আজাদকে বেসরকারিভাবে চেয়ারম্যান ঘোষণা করেন। ফলে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চেয়ারম্যান অচিরেই শপথ গ্রহণের মধ্য দিয়ে দায়িত্ব গ্রহন করবেন।

এদিকে ইউপি’র ৩ নং ওয়ার্ড এর সাবেক সদস্য চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় ওই ওয়ার্ডের সদস্য পদটি শুন্য ঘোষণা করা হয়েছে। বিধি অনুযায়ী যথাসময়ে ওই ওয়ার্ডেও নির্বাচন ঘোষণা করবেন নির্বাচন কমিশন।