দুর্নীতির বিরুদ্ধে গণজোয়ার সৃষ্টিতে নতুন প্রজন্মকে সম্পৃক্ত হতে হবে -বিভাগীয় পরিচালক

আবদুল মান্নান: খাগড়াছড়ি জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে ১৯ ফেব্রুয়ারী সকালে পৌরসভার সভা কক্ষে দুপ্রক জেলা সভাপতি সুদর্শণ দত্তের সভাপতিত্বে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা দুপ্রক সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দীন মজুদার ও সহ-সভাপতি মো. দুলাল হোসেন এর যৌথ সঞ্চালনায় ১৯ ফেব্রুয়ারী সকাল ১০টায় উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন দুর্নীতি দমন কমিশন,চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিচালক আবদুল করিম। বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ি ও রাঙ্গামাটি সমন্বিত জেলা কার্যালয়ের নবাগত উপ-পরিচালক মো. নাছির উদ্দীন আহম্মদ ও খাগড়াছড়ি ও রাঙ্গামাটি সমন্বিত জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো. আবুল বাশার।

সভায় খাগড়াছড়ির ৯ উপজেলার দুপ্রক(দুর্নীতি প্রতিরোধ কমিটি) সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় দুপ্রক বক্তারা বলেন, প্রাণঘাতি‘এইডস’ যেমন মানুষকে চিরতরে ধ্বংস করে দেয়,ঠিক দুর্নীতির সেভাবে আমাদেরকে ধ্বংস করে দিচ্ছে। আমরা স্বাধীনতার ৪৮ বছর পরও দুর্নীতি (অন্যায়, জুলুম, অবিচার, লুটপাট, নিপীড়ন, অর্থআত্মসাৎ,)থেকে নিজেদের দূরে রাখতে পারিনি। আমরা লোভ-লালসা বিভোর হয়ে বড়লোক হওয়ার স্বপ্নে প্রতিনিয়ত দুর্নীতি করেই যাচ্ছি। অথচ এসব অন্যায়,জুলুম,অপ-শাসন,অবিচার,নিপীড়ন ও দুর্নীতির বিরুদ্ধে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে এদেশের ছাত্রজনতারা জীবন দিয়ে দেশ স্বাধীন করেছিল। আমরা অন্যের দুর্নীতির বিরুদ্ধে দাঁড়াতে শিখেছি বটে,কিন্তু নিজের দুর্নীতি নিজে দেখিনা! ফলে দুর্নীতিতে সমাজ,পরিবার আজ আক্রান্ত! তাই সময় এসেছে এ দেশের নতুন প্রজন্মদের সাথে নিয়ে দুর্নীতির বিরুদ্ধে গণজোয়ার সৃষ্ঠির। দুপ্রক তৃণমূলে ছাত্র সমাজকে নিয়ে সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

পরে প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, এদেশ আমার,আপনার,সকলের তাই দেশের কল্যাণে যার যার ধর্মীয় আদর্শে অনুপ্রাণিত হয়ে সৎ ও নিষ্ঠার সাথে কাজ করলে দেশ.সমাজ ও পরিবার এগিয়ে যাবে। অপরের সম্পদ,অর্থ,অধিকারে হস্তক্ষেপ করা বেআইনি ও দুর্নীতি। প্রতিনিয়ত আমরা হাজারো দুর্নীতি সাথে সম্পৃক্ত হচ্ছি, শুধু টাকা আত্মসাৎই দুর্নীতি নয়। অন্যায়, জুলুম, অবিচার, লুটপাট, নিপীড়ন,অর্থআত্মসাৎ,মিথ্যা বলাও দুর্নীতি। তাই সময় এসেছে দুপ্রক এর ন্যায় তৃণমূলে নতুন প্রজন্মদের মাঝে দেশ প্রেম,মানবপ্রেমে উজ্জীবিত করার। তবেই একদিন দুর্নীতি সমাজ থেকে চিরতরে বিদায় নেবে। একদিন বাংলাদেশ বিশ্বদরবারে প্রমাণ করবে দুর্নীতি বিরুদ্ধে বাঙ্গালীরা লড়তে জানে। পরে সভাপতি সমাপনী বক্তব্যে দুপ্রক এর মতবিনিময় সভার সমাপ্তি ঘটে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post