Tuesday , 14 August 2018
কাউখালী বালিকা উচ্চ বিদ্যালয়ে পুরস্কার বিতরণ অনুষ্ঠান: মেয়েরা এখন দেশের বোঝা নয়-দীপংকর তালুকদার

কাউখালী বালিকা উচ্চ বিদ্যালয়ে পুরস্কার বিতরণ অনুষ্ঠান: মেয়েরা এখন দেশের বোঝা নয়-দীপংকর তালুকদার

কাউখালী (রাঙ্গামাটি) প্রতিনিধি: মেয়েরা এখন আর দেশের বোঝা নয়, শিক্ষিত হয়ে তারা জাতিকে নেতৃত্ব দিচ্ছে। নারী জাতিকে সম্পদে রূপান্তরিত করতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে।
সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার ২৯ ফেব্রুয়ারি সোমবার কাউখালী বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
কাউখালী বালিকা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ওমর ফারুক দুলালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও কাউখালী উপজেলা আওয়ামীলীগের সভাপতি অংসুইপ্রু চৌধুরী, সাধারণ সম্পাদক এরশাদ সরকার, যুগ্ম সম্পাদক বেলাল উদ্দিন, কলমপতি ইউপি চেয়ারম্যান ক্যজাই মারমা, কাউখালী থানার ওসি আব্দুল করিম, ঘাগড়া ইউপি চেয়ারম্যান থুইমং মারমা। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, স্কুল পরিচালনা কমিটির সদস্য তপন তালূকদার, স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক আব্দুল কাদের।

দীপংকর তালুকদার আরো বলেন, শুধুমাত্র সার্টিফিকেট অর্জনের জন্য স্কুলে গেলে চলবেনা। প্রকৃত জ্ঞানের অধিকারী হতে হবে। সুশিক্ষিত জাতি হিসেবে গড়ে উঠার লে সবার আগে নিজেকে মানষিকভাবে উন্নত করতে হবে। স্কুল পর্যায়ের শিাকে গুরুত্ব দিয়ে এর উন্নয়ন ও মানসম্মত শিা ব্যবস্থার জন্য শিক ও অভিভাবকদের কঠোর পরিশ্রম করতে হবে।

বর্তমান সরকার শিা বান্ধব সরকার দাবী করে তিনি বলেন, দীর্ঘ সময় অতিবাহিত হলেও অতীতের কোন সরকার শিক্ষা নীতি উপহার দিতে পারেনি। বর্তমান সরকারই একমাত্র শিক্ষা নীতি চালুর মাধ্যমে তরুন প্রজন্মকে আধুনিক শিায় শিতি হিসেবে গড়ে তোলার জন্য কাজ করে যাচ্ছে।

এর আগে তিনি কাউখালী বালিকা উচ্চ বিদ্যালয়ের পঁচিশ লক্ষ টাকা ব্যয়ে দুই কক্ষ বিশিষ্টি শ্রেণী কক্ষ নির্মাণের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন।

Share This:

Leave a Reply

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes