Monday , 23 July 2018
রামগড় ইউপি নির্বাচনে মনোনয়ন জমা দিয়েছেন ৮৯ প্রার্থী

রামগড় ইউপি নির্বাচনে মনোনয়ন জমা দিয়েছেন ৮৯ প্রার্থী

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধিঃ তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে খাগড়াছড়ির রামগড় উপজেলার দুইটি ইউনিয়নে নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী ২৭ মার্চ ছিলো মনোনয়ন গ্রহন ও জমা দেওয়ার শেষ দিন। ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে উপজেলার ১নং রামগড় ও ২নং পাতাছড়া ইউনিয়নে সর্বোমোট মনোনয়ন পত্র জমা দিয়েছেন ৮৯ প্রার্থী। বৈধ্য প্রার্থী বাচাই হবে আগামী ২৯ ও ৩০ মার্চ আর সর্বশেষ কারা নির্বাচনী মাঠে প্রতিদ্বন্ধীতা করছেন তা জান যাবে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৬ এপ্রিল ।

১নং রামগড় ইউনিয়নের চেয়ারম্যান পদে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন ৫ জন। সাধারণ সদস্য পদে ৩১ জন ও সংরক্ষিত মহিলা সদস্যা পদে ৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। অপরদিকে ২নং পাতাছাড়া ইউনিয়নের চেয়ারম্যান পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন ৫ জন জমা দিয়েছেন ৩ জন। সাধারণ সদস্য পদে ৩১ জন ও সংরক্ষিত মহিলা সদস্যা পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ১নং রামগড় ইউনিয়নের চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগ সমর্থিত বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহ আলম মজুমদার। বিএনপি থেথে গত বারের প্রার্থী পৌর বিএনপির সাধারণ সম্পাদক নূর হোসেন নুরু। তাছাড়া সতন্ত্র প্রার্থীর মধ্যে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবুল হাশেম খাঁন, আবু তাহের ও হাসান আলমগীর। ২নং পাতাছড়া ইউনিয়নের চেয়ারম্যান পদে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মনিন্দ্র ত্রিপুরা। বিএনপি থেকে পাতাছড়া ইউনিয়ন বিএনপির যুগ্ন সম্পাদক আবু বক্কর ছিদ্দিক। সতন্ত্র প্রার্থীর মধ্যে চাইথোয়াই মারমা। এই ইউপিতে মনোনয়ন জমা দেননি নুর নবী ও আশুতোষ রোয়াজা।

উপজেলা নির্বাচনী রিটানিং অফিসার মোহম্মদ রিপন হোসেন জানান, উপজেলার ২টি ইউনিয়নের ১৭ হাজার ৮ শত ৫ জন ভোটারের মধ্যে রামগড় ইউনিয়নের ৯টি ওয়ার্ডে পুরুষ ভোটার ৪৬০১ জন ও মহিলা ভোটার ৪৫৫০ জন ও পাতাছড়া ইউনিয়নের ৯টি ওয়ার্ডে পুরুষ ভোটার ৪৩০৬ জন ও মহিলা ভোটার ৪৩৪৮ জন।

Share This:

Leave a Reply

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes