Saturday , 26 May 2018

খাগড়াছড়িতে ৩দিন ব্যাপী সাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষণ সম্পন্ন

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে শেষ হলো সাংবাদিকদের নিয়ে পিআইবি‘র তিনদিন ব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণের সমাপন অনুষ্ঠান। আজ শুক্রবার বিকালে খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জিতেন বড়–য়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বুনিয়াদি প্রশিক্ষণের সমাপনি দিবসে অংশগ্রহণকারী সাংবাদিকদের মাঝে সনদ পত্র বিতরণ করেন খাগড়াছড়ি আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট‘র আয়োজনে বুধবার থেকে শুক্রবার তিনদিনের বুনিয়াদি প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন, চট্ট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান খ.আলী আর রাজী,্িপআইবির পরিচালক (শিক্ষা ও প্রশিক্ষণ) মোঃ জাহাঙ্গীর আলম, পিআইবি’র রিপোর্টার জিলহাজ উদ্দিন নিপন,খন্দকার পারভেজ উদ্দিন এবং উত্তরা ইউনিভার্সিটির পরিচালক (মিডিয়া) রহমান মোস্তাফিজ। তিন দিনের প্রশিক্ষণে স্থানীয় সাংবাদিকদের সংবাদ লেখার গুনগত মান বৃদ্ধি,সংবাদ লেখার কলাকৌশল,বিভিন্ন ধরণের সংবাদ কাঠামো,রিপোর্টির বিভিন্ন ধরণ,সংবাদ সম্পাদনা,ফিচার লিখন ,সাক্ষাতকার গ্রহণ এবং তথ্য অধিকার আইন, নিয়ে আলোচনা করা হয়।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, বুনয়াদি প্রশিক্ষন গ্রহনের মাধ্যমে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে সাংবাদিকরা সাহসী ভূমিকা পালন করবে। তিনি আরো বলেন পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় সাংবাদিকরা সবচেয়ে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে পারে। ্িপআইবির পরিচালক (শিক্ষা ও প্রশিক্ষণ) মোঃ জাহাঙ্গীর আলম বলেন, সরকার সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে সারাদেশই তিনদিনের পিআইবির মাধ্যমে প্রশিক্ষণ দিয়ে আসছে এত সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্বি পাবে।

Share This:

Leave a Reply

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes