কাপ্তাইখাগড়াছড়িচট্টগ্রাম সংবাদজাতীয় সংবাদপানছড়িপাহাড়ের সংবাদবান্দরবানরাঙ্গামাটি সংবাদশিরোনামস্লাইড নিউজ

কেপিএম লিঃ প্রকৌশলী খাগড়াছড়ির বিনয় প্রকাশ চাকমার বিরুদ্ধে দুদক’র মামলা

স্টাফ রিপার্টার: খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলা লোগাং ইউনিয়নের কিশোর মোহন চাকমার ছেলে কর্ণফুলী পেপার মিল্স লিমিটেড সাবেক অতিরিক্ত প্রধান প্রকৌশলী বিনয় প্রকাশ চাকমার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন( দুদক) মামলা করেছে বলে জানা গেছে। এ মামলায় আরো ১৫জনকে আসামী করা হয়েছে। দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, রাঙ্গামাটি’র সহকারী পরিচালক মোঃ জাহিদ কালাম বাদী হয়ে ১জুন কাপ্তাই থানায় এ মামলা দায়ের করেন।  (যার নং- ০১, তাং ০১.০৬.২০১৬ইং)।

মামলার এজাহারে উল্লেখ করা হয় ঠিকাদারী প্রতিষ্ঠান এবং কেপিএম লিঃ এর বিরুদ্ধে পারস্পরিক যোগসাজসে জালিয়াতি ও প্রতারণার আশ্রয়ে ভূয়া টেন্ডার/পারফর্ম্যান্স সিকিউরিটিকে খাঁটি হিসেবে ব্যবহার করে ন্যস্ত ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ঠিকাদারদের আর্থিকভাবে লাভবান করে প্রকারান্তরে নিজেরা লাভবান হওয়ার বিষয়টি প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় অনুসন্ধানকারী কর্মকর্তা মোঃ জাহিদ কালাম দরপত্র মূল্যায়ন কমিটি (টিইসি)’র সদস্যবর্গসহ ঠিকাদার/সরবরাহকারীর বিরুদ্ধে দন্ডবিধি’র ৪২০,৪৬৭,৪৬৮,৪৭১,১০৯ তৎসহ ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলা রুজু করা হয়।

মামলার তদন্ত চলছে এবং পুলিশের সহায়তায় আসামীদের আটকের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে পাহাড়ের আলো ডটকমকে জানান মামলার বাদী দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, রাঙ্গামাটি’র সহকারী পরিচালক মোঃ জাহিদ কালাম।

Comment here