Thursday , 21 June 2018
বান্দরবানে প্রশাসনের আশ্বাসে ফিরল সন্ত্রাসীদের ভয়ে পালিয়ে আসা পরিবার

বান্দরবানে প্রশাসনের আশ্বাসে ফিরল সন্ত্রাসীদের ভয়ে পালিয়ে আসা পরিবার

স্টাফ রিপোটার: বান্দরবান জেলার রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের তালুকদার পাড়ায় ইউপি নির্বাচনকে ঘিরে শসস্ত্র সন্ত্রাসীদের নির্যাতন ও প্রাণনাশের হুমকিতে ঘরবাড়ি ছেড়ে পালিয়ে আসা ৭০টি পাহাড়ী পরিবারের মধ্য ৩০ পরিবার প্রশাসনের আশ্বাসে ফিরেছেন বলে জানা গেছে।  তবে তাদের কাটেনি এখনো আতংক।

সম্প্রতি সশস্ত্র সন্ত্রাসীরা এলাকাবাসীদের নির্যাতন,অপহরণ ও চাঁদাবাজী এবং প্রান নাশের হুমকির কারনে আতংকিত হয়ে বাড়িঘর ছেড়ে শহরে চলে আসতে বাধ্য হয়। পালিয়ে আসা পাহাড়ী পরিবারগুলোকে এলাকায় ফিরিয়ে নিতে স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা এ উপলক্ষ্যে তালুকদার পাড়া বৌদ্ধ বিহারে এক মতবিনিময় সভার আয়োজন করে। সভায় জেলা প্রশাসক দীলিপ কুমার বণিক, পুলিশ সুপার মিজানুর রহমান, রোয়াংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ হোসেন, পাড়া কারবারী মং প্রু মার্মাসহ স্থানীয় জন প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় স্থানীয় জনপ্রতিনিধিরা শসস্ত্র সন্ত্রাসীদের দমন ও নিরাপত্তার শান্তিতে বসবাসের জন্য স্থায়ী সেনা ক্যাম্প স্থাপনের দাবী জানান। তারা সন্ত্রাসী ও তাদের গডফাদানদেরও আটকের আহবান জানান। পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, সন্ত্রাসীদের প্রতিরোধ করতে যা যা করা প্রয়োজন সব করা হবে। তিনি সন্ত্রাসীদের প্রতিরোধে স্থানীয়দের সহায়তাও কামনা করেন। এলাকার কর্বারী মং প্রু জানিয়েছেন, প্রশাসনের আশ্বাসে প্রায় ৩০ পরিবার ফিরেছে। অনেকে আবাসিক হোটেলে ও আত্মীয় স্বজনদের বাড়িতে অবস্থান নিয়েছে। কিছু পরিবার জেলা সদরে বাড়ী ভাড়া নিয়েছে।

সভায় জেলা প্রশাসক দীলিপ কুমার বণিক স্থানীয়দের জন্য স্থায়ী সেনা ক্যাম্প স্থাপনের আশ্বাস দিয়ে সবাইকে এলাকায় ফিরে আসার জন্য আহব্বান জানান এবং পালিয়ে যাওয়া পরিবারগুরোর জন্য ২ মেট্রিক টন চাউল বরাদ্দ দেন।

 

Share This:

Leave a Reply

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes