পাহাড়ের সংবাদরাঙ্গামাটিশিরোনামস্লাইড নিউজ

রাঙামাটিতে ভয়াভহ অগ্নিকাণ্ড: নিয়ন্ত্রণে সেনাবাহিনী ও ফায়ার সার্ভিস

স্টাফ রিপোর্টার: রাঙামাটি শহরের রিজার্ভ বাজার এলাকায় অগ্নিকাণ্ডে চার ব্যবসা প্রতিষ্ঠানসহ আট’টি বসত ঘর সম্পূর্ন পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার বেলা পৌনে ১১ টার দিকে রিজার্ভ বাজারের শুটকিপট্টি এলাকায় এই দূর্ঘটনা ঘটে। রাঙামাটি ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ এর সত্যতা নিশ্চিত করেছেন। সূত্রটি জানিয়েছে, রান্না ঘরের চুলা অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে। সংবাদ পেয়ে কিছুক্ষণের মধ্যে ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

এসময় স্থানীয় বাসিন্দা ও সেনাবাহিনীর বিপুল সংখ্যক সদস্যদের সহায়তায় আধা ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আকস্মিক এই আগুনে অন্তত অর্ধকোটি টাকার ক্ষতি সাধন হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা দাবি করেছেন। স্থানীয়রা জানায়, ব্যবসায়ি প্রদীপ বাবুর সয়াবিন তেল মজুদের গুদাম ঘরের পেছনে বসবাসরত জনৈক ভাড়াটিয়ার ঘরের রান্নার চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। আগুন চুলা থেকে ঘরের বেড়ায় লেগে দ্রুত চারদিকে ছড়িয়ে পড়ে।

পরে খবর পেয়ে রাঙামাটি ফায়ার সার্ভিসের দমকলকর্মীদের একটি টিম ঘটনাস্থলে এসে আধা ঘন্টাব্যাপী চেষ্ঠা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কিন্তু এই সময়ের মধ্যেই শুকনো হলুদ মজুদের ও সয়াবিন তেল মজুদের দুইটি গুদামঘর ও দুইটি দোকানসহ অন্তত আটটি বসত ঘর সম্পূর্ন পুড়ে গেছে। রাঙামাটি ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ তাৎক্ষণিকভাবে আগুনে ক্ষয়ক্ষতির পরিমান নির্ণয় করতে না পারলেও ক্ষতিগ্রস্থদের দাবি আগুনে তাদের অন্তত অর্ধকোটি টাকার ক্ষতি সাধন হয়েছে।

 

Comment here