খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

গুইমারাতে বাল‍্যবিবাহ নিরোধ আইন বিষয়ে প্রশিক্ষণ সম্পন্ন 

খাগড়াছড়ি প্রতিনিধি: গুইমারাতে বাল‍্যবিবাহ নিরোধ আইন বিষয়ে কাজী, ইমাম, অভিভাবক ও সুশীল সমাজের প্রতিনিধি এরং নির্বাচিত জনপ্রতিনিধিদের চারদিন ব‍্যাপী প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। উপজেলা পরিষদ ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় গুইমারার আয়োজনে এবং উপজেলা মহিলা ও শিশু উন্নয়ন কমিটির বাস্তবায়নে, উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের আওতায়, স্হানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন‍্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা) সহায়তায় প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান উশ‍্যেপ্রু মারমা।
রবিবার প্রশিক্ষনের শেষ দিন সকাল ১১টায় গুইমারা সরকারি মডেল উচ্চ বিদ‍্যালয়ের অডিটোরিয়ামে গুইমারা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মিসেস হাছিনা আক্তারের সঞ্চালনায় এবং উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অথিতি হিসেবে বক্তব্য রাখেন, গুইমারা থানার অফিসার্স ইনচার্জ মো: মিজানুর রহমান, মাটিরাঙ্গা উপজেলা স্বাস্হ‍্য কমপ্লেক্সের আরএমও ডাক্তার খায়রুল আলম, জাইকা প্রতিনিধি রুনী চাকমা প্রমুখ। বক্তারা বাল‍্যবিবাহ নিরুৎসাহিত করতে সমাজের সকলকে সচেতন ও দায়িত্বশীল হয়ে সহযোগিতা করার আহবান জানান।
উল্লেখ্য, চারদিন ব‍্যাপী প্রশিক্ষণে প্রতিদিন ৪০জন করে জনপ্রতিনিধি, শিক্ষক, হেডম‍্যান-কার্বারী, সাংবাদিক এবং সুশীল সমাজের প্রতিনিধিসহ সর্বমোট ১৬০জন প্রশিক্ষণার্থী অংশ গ্রহণ করেন।