খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

আশার আলো দেখাচ্ছে বিএনপির করোনা হেল্প সেন্টার

স্টাফ রিপোর্টার: অসহায় ও হত দরিদ্রদের করোনা চিকিৎসায় আশার আলো দেখাচ্ছে খাগড়াছড়ি করোনা হেল্প সেন্টার। এই পর্যন্ত কয়েক হাজার লোকজন করোনা হেল্প সেন্টার থেকে অক্সিজেন, ঔষধ, নগদ ও আর্থিক সেবা নিয়েছেন বলে নিশ্চিত করেছেন সাবেক পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান ও খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়া।

তিনি বলেন গত ১৯জুলাই থেকে এই “করোনা হেল্প সেন্টার” এর কার্যক্রম শুরু হয়। মহামারি করোনার হাত থেকে লোকজনদের রক্ষার জন্য জেলা বিএনপির কার্যালয়ে এই কার্যক্রম চালু করা হয়। কোভিড আক্রান্ত বা সাসপেক্টেড রোগীরা চিকিৎসকদের পরামর্শ ও চিকিৎসাপত্র নিয়ে আসার পর যাকে যে ধরনের সহযোগিতা করা দরকার সেই ধরনের সহযোগিতা করা হয়েছে এবং ভবিষ্যতেও করা হবে।

করোনা হেল্প সেন্টার উদ্বোধনের পর থেকে এ পর্যন্ত ১৩ জন রোগিকে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করে সেবা দেয়া হয়েছে, ঔষধ সরবরাহ করা হয় ৫৬৮ জনের মাঝে। এছাড়াও ৩হাজার ৬৫০ জনকে খাবার বিতরণ, ১৬হাজার ৫৮০ জনের মধ্যে করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ, ১৭ জন রোগীকে দেয়া হয় এম্বুলেন্স সেবা, নগদ অর্থ সাহায্য দেয়া ২৭২জনকে, টিকা রেজিষ্ট্রেশন করে দেওয়া হয় ৯৭জনকে এবং সচেতনতা মূলক লিফলেট বিতরণ করা হয় ১০হাজার কপি।

এছাড়াও দুর্গম এলাকা থেকে করোনা রোগী ও করোনার উপসর্গ আছে এমন লোকদের তথ্য সংগ্রহ করে, তাদের খুঁজে বের করে সেবা দিয়ে করোনা হেল্প সেন্টার। জনগন ও নেতাকর্মীদের সার্বিক ও আর্থিক সহযোগিতায় এই কার্যক্রম চলছে। মহালছড়ির নুর জাহান বেগম, পানছড়ির বাচ্চু মিয়া ও আবুল বসর, খাগড়াছড়ি সদরের মাষ্টার পাড়া এলাকার মরিয়ম বিবি ও কুমিল্লা টিলা আক্তার হোসেন জানান তারা ডা: আলা উদ্দিন, ডা: নয়নময় ত্রিপুরা, ডা: রিপল বাপ্পী চাকমার পরামর্শ মতে করোনা হেল্প সেন্টারে এসে চিকিৎসা সেবা নিয়েছেন। তারা সবাই জানান, করোনা পজিটিভ হয়ে ডাক্তারের স্বরনাপন্ন হলেও অর্থের অভাবে চিকিৎসা নিতে পারছিলাম না, পরে ডাক্তারের পরামর্শ মতে করোনা হেল্প সেন্টারে গিয়ে সেবা পেয়েছি।

খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএন আবছার জানান, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে, সাবেক এমপি, খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়া গত ১৪ জুলাই খাগড়াছড়িতে বিএনপি ‘করোনা হেল্প সেন্টার’ উদ্ধোধন করেন। ১৪ তারিখ থেকে এ পর্যন্ত খাগড়াছড়ি জেলার অসহায় মানুষের পাশে থেকে করোনা আক্রান্ত রোগিদের সেবা দিয়ে যাচ্ছে জেলা বিএনপি। খাগড়াছড়ি জেলা যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবকদলসহ সকল অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা জীবনের ঝুঁকি থাকা সত্তে¡ও নিরলসভাবে দায়িত্ব পালন করে যাচ্ছে বলেও জানান তিনি।

খাগড়াছড়ি জেলা সিভিল সার্জন ডা: নুপুর কান্তি দাশ বলেন রাজনৈতিক দলগুলো তাদের কার্যক্রমের অংশ হিসেবে সেবামূলক কার্যক্রম পরিচালনা করবে এটাই স্বাভাবিক। আমাদের চিকিৎসকগণ অসহায় রোগীদের চিকিৎসা দিচ্ছেন আর আক্রান্ত বা সাসপেকটেড রোগীরা গিয়ে করোনা হেল্প সেন্টার থেকে ঔষধসহ অন্যান্য প্রয়োজনীয় সেবা নিচ্ছেন এটা প্রশংসার দাবী রাখে।