চট্টগ্রাম সংবাদজাতীয় সংবাদধর্ম ও জীবনফটিকছড়িশিরোনামস্লাইড নিউজ

ইসলামের নামে জঙ্গীবাদী সন্ত্রাসীদের কোন ধর্ম নেই -মাওলানা নুরী

ডেস্ক রিপোর্ট: বায়তুশ শরফের মজলিসুল উলামা বাংলাদেশের মহাসচিব মাওলানা মামুনুর রশীদ নূরী বলেছেন, পাশ্চাত্যের ঘুনেধরা প্রচলিত শিক্ষা ব্যবস্থা যুবকদেরকে মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদের দিকে ঠেলে দিচ্ছে। এই বিভৎস ঘৃণিত কর্মকান্ড থেকে শিক্ষার্থী যুবকদেরকে ফিরাইয়ে আনতে হলে কোরআন, হাদিস ও ইসলামী সাহিত্য শিক্ষার বিকল্প নেই। তিনি বলেন, আল কোরআন পৃথিবীতে কুশিক্ষার অন্ধত্ব দূর করে জ্ঞানের প্রদীপ বিচ্ছুরিত করেছে। যেটা অবতীর্ণ হয়েছে শান্তিও সাফল্যের বার্তা নিয়ে এবং আল কোরআনেই রয়েছে উন্নত ও নৈতিক গুনাবলীর অপূর্ভ ভান্ডার।

মাওলানা মামুনুর রশীদ নূরী আজ সন্ধ্যায় সীতাকুন্ড উপজেলা বাঁশবাড়িয়া দারুল আরকাম ইসলামী দাখিল মাদরাসার বার্ষিক সভা ও ভয়াল ২৯ স্মরণে আয়োজিত দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। আকিলপুর মসজিদ মাঠে আলহাজ্ব আহসান উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথি ছিলেন বাঁশবাড়িয়া ইউপি চেয়ারম্যান শওকত আলী জাহাঙ্গীর, বিশেষ অতিথি ছিলেন মো: মহসিন, সাবেক ইউপি সদস্য জানে আলম বাবুল, মাওলানা অধ্যাপক নুরুন নবী, মাওলানা মো: নুরুন নবী, মাওলানা জসীম উদ্দিন ও অধ্যক্ষ মাওলানা সাইদুর রহমান সাইদ প্রমুখ।

মাহফিলে মাওলানা নূরী আরো বলেন, আজ সারা দেশে মাদক, সন্ত্রাস ও খুন ধর্ষণ মহামারির মত দ্রুত ছড়িয়ে পড়ছে। তিনি বলেন, জঙ্গীবাদী গোষ্ঠি, মাদক সেবী ও ইসলামের নামে মানুষ হত্যাকারীদের কোন ধর্মই নেই। তারা ইসলাম ও মানবতার শত্রু, তাদের প্রতিহত করতে ইসলামের নির্দেশ রয়েছে। কারণ তারা শান্তির ধর্ম ইসলামকে কলংকিত করছে। মাওলানা নূরী আরো বলেন, সন্তানদেরকে মানবিক গুনাবলীর বিকাশ সাধনের মাধ্যমে নৈতিক ও চারিত্রিক সৌন্দর্য্যে সুশভিত করে গড়ে তুলতে না পারলে পশ্চিমাদের পাশবিক চিন্তাধারার টর্নেডো থেকে রক্ষা করা কঠীন হয়ে পড়বে। তাই কোরআন অধ্যায়ন ও কোরআনের মিক্ষা বাস্তবায়ন সময়ের অনিবার্য দাবী। কারণ আল কোরআনই তো হচ্ছে পৃথিবীর সবচে পাঠকৃত আসমানী গ্রন্থ ও মানব মুক্তির একমাত্র সনদ।- বিজ্ঞপ্তি: বার্তা প্রেরক, মাওলানা মুহাম্মদ আবদুল লতিফ,বায়তুশ শরফ কমপ্লেক্স।