খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদচট্টগ্রাম সংবাদজাতীয় সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামশুভেচ্ছাবানীস্লাইড নিউজ

ঈদ মুবারাক, সবাইকে ঈদ-উল ফিতরের শুভেচ্ছা -সম্পাদক, পাহাড়ের আলো

পাহাড়ের আলো: সোমবার, ২৫ মে, পালিত হবে পবিত্র রমজান মাসের শেষে ঈদ-উল-ফিতর বা ঈদ উৎসব। ঈদের দিন চারদিকে সাজ সাজ রব থাকে প্রতি বছরই। তবে এবারে করোনা মহামারী এবং ঘূর্ণিঝড় আমফানের যৌথ প্রকোপে চিত্রটা অবশ্যই অনেকটা আলাদা। ঈদকে ঘিরে অপ্রয়োজনে ঘর থেকে যেনো কেউ বের না হই সেই নির্দেশনাও দেয়া হয়েছে সরকারের পক্ষ হতে।

আমাদের প্রিয় পাঠক, শুভানুধ্যায়ী সকলকে পবিত্র ঈদ–উল ফিতরের শুভেচ্ছা জানাচ্ছি। প্রতিনিয়ত সংবাদ পৌছে দেয়ার জন্য যে সকল সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়েও করোনা যুদ্ধে সংবাদ সংগ্রহ করছেন তাঁদের প্রতি রইল কৃতজ্ঞতা। কৃতজ্ঞতা জানাচ্ছি আইন শৃঙ্খলাকাজে নিয়োজিত সেনাবাহিনী, পুলিশসহ যারা ফ্রন্টলাইনে করোনা প্রতিরোধে কাজ করে চলেছেন।

গোটা রমজান মাসের ৩০ দিন ধরে দিনভর রোজার পর ইসলামিক ক্যালেন্ডার অনুযায়ী শনিবার ঘোষিত হলো ঈদের তারিখ, যা স্থানীয় ধর্মযাজকদের চাঁদের অবস্থান নির্ধারণের ওপর নির্ভর করে। এদিন মুসলিমরা একে অন্যকে আলিঙ্গন করে ঈদের শুভেচ্ছা বা ‘ঈদ মোবারক’ জানান।

দিল্লির মসজিদের শাহি ইমাম সৈয়দ আহমেদ বুখারি শনিবার ঘোষণা করেন, ২৫ মে পালিত হবে ঈদুল ফিতর, যেহেতু শনিবার দেখা যায় নি ঈদের চাঁদ। তিনি জনসাধারণের প্রতি আবেদন জানিয়েছেন, যেন ঈদের দিনও তাঁরা সাবধানতা অবলম্বন করেন এবং সামাজিক দূরত্ব-বিধি মেনে চলেন। “হাত মেলানো বা একে অপরকে জড়িয়ে ধরা এড়িয়ে চলুন। ইসলামীক ফাউন্ডেশন থেকে নির্দেশনা দেয়া হয়েছে ঈদের জামায়াত হবে মসজিদের ভেতরেই। ৩ফুট দূরূত্ব রেখে এক লাইন পর পর আগত মুসল্লিরা দাঁড়াতে হবে। বাড়ি থকে ওজু করে যেতে হবে। সরকারের নির্দেশিকা মেনে চলা উচিত আমাদের। -সম্পাদক।