খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

উন্নত সমৃদ্ধ জাতি গঠনে খেলাধুলার বিকল্প নাই -ব্রি. জে. একেএম সাজেদুল ইসলাম

মোঃ শাহ আলম, গুইমারা: “উন্নত সমৃদ্ধ জাতি গঠনে খেলাধুলার বিকল্প নাই, তাই মানুষের দেহ-মনকে সুস্থ রাখতে এবং যুব সমাজকে বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ড সহ মাদকের ছোবল থেকে রক্ষা করতে বেশি বেশি খেলাধুলা চর্চা করতে হবে” রবিবার বিকেলে “বঙ্গবন্ধু স্বাধীনতা কাপ ক্রিকেট টুর্নামেন্ট’২০১৯ ফাইনাল ম্যাচে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, ২৪আর্টিলারী ব্রিগেডের গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল একেএম সাজেদুল ইসলাম।

“স্বাধীনতার চেতনা, সিন্দুকছড়ি’র প্রেরণা” এ স্লোগানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর ১৪ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি জোন এস টুর্নামেন্টের আয়োজন করে। খাগড়াছড়ি জেলার গুইমারা, মানিকছড়ি ও রামগড় উপজেলার বিভিন্ন ক্রীড়া সংগঠনের পাশাপাশি সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, আনসার বাহিনী ও গণমাধ্যম কর্মীদের দল সহ জেলার মোট ১৮টি দলের অংশগ্রহণে গত ১০ফেব্রুয়ারী শুরু হয় এ টুর্নামেন্ট।

রবিবার বিকেলে মানিকছড়ি উপজেলার মানিকছড়ি রানী নিহার দেবী সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে সেনাবাহিনীর “শান্তি সম্প্রীতি একাদশ”কে ৩উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন ট্রফি অর্জন করে মানিকছড়ি ক্রিকেট একাদশ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, গুইমারা রিজিয়ন কমান্ডারের সহধর্মিনী বেগম ফাহমিদা সাজেদ, মানিকছড়ি উপজেলার সদ্য নির্বাচিত চেয়ারম্যান জয়নাল আবেদীন ও বর্তমান চেয়ারম্যান ¤্রাগ্য মারমা, গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা, উপজেলা নির্বাহী অফিসার বিভিষণ চন্দ্র দাশ’সহ মুক্তিযোদ্ধা কমান্ডার, ইউপি চেয়ারম্যান, জনপ্রতিনিধি ও সামরিক বেসামরিক পদস্থ কর্মকর্তাবৃন্দ। এসব বক্তারা বলেন,আজকের খেলার মাঠে হাজারো পাহাড়ী-বাঙ্গালী দর্শকসহ পাহাড়ে বসবাসরত বিভিন্ন ভাষাভাষী জাতি গোষ্ঠীর স্বতস্ফুর্ত অংশগ্রহণ সাম্প্রদায়িক সম্প্রীতির ভিতকে আরো মজবুত করে।

ফাইনাল ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, ১৪ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি সেনা জোন অধিনায়ক লেঃ কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব। এসময় তিনি টুর্নামেন্টের আয়োজনের লক্ষ্য উদ্দেশ্য এবং শান্তি সম্প্রীতির গুইমারা গড়তে সেনাবাহিনীর গৃহিত বিভিন্ন কর্মকান্ডের কথা উল্লেখ করে পুরো টুর্নামেন্টটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি উৎসর্গ করার পাশাপাশি ম্যান অব দ্যা সিরিজ শহীদ বীরশ্রেষ্ঠ ও খেতাব প্রাপ্ত মুক্তিযোদ্ধা এবং ম্যান অব দ্যা ম্যাচ শহীদ লেঃ মুশফিকের স্মৃতির প্রতি উৎসর্গ করেন।

এদিকে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচকে কেন্দ্র করে এলাকায় উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে। দুপুরের পর থেকে মানিকছড়ি রানী নিহার দেবী সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে বিভিন্ন উপজেলা থেকে দর্শকরা আসতে শুরু করে। খেলা শুরুর আগেই মাঠের চারপাশ হাজার হাজার দর্শকের উপস্থিতিতে কানায় কানায় পরিপুর্ণ হয়ে যায়। হাজারো দর্শক হর্স ও করতালির মাধ্যমে খেলোয়াড়দের উৎসাহিত করেন।