উপজেলা নির্বাচনখাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদদীঘিনালাপানছড়িপাহাড়ের সংবাদমহালছড়িমাটিরাঙ্গামানিকছড়িরামগড়লক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

উপজেলা পরিষদ নির্বাচন : খাগড়াছড়ির ৮ উপজেলায় বিজয়ী যারা

খাগড়াছড়ি প্রতিনিধি: উপজেলা পরিষদ নির্বাচনের ২য় ধাপে খাগড়াছড়ি জেলার ৮ উপজেলায় শান্তিপূর্নভাবে শেষ হয়েছে। খাগড়াছড়ি ও মানিকছড়ি উপজেলায় আগেই বিনা প্রতিদ্বন্ধিতায় বেসরকারি ভাবে চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় এ ২ উপজেলায় শুরু ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হয়।

৪র্থ উপজেলা পরিষদ নির্বাচনে খাগড়াছড়ির ৫ উপজেলায় পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ, ২টিতে বিএনপি, ১টিতে আওয়ামীলীগ এবং ১টিতে সতন্ত্র পার্থী বিজয়ী হলেও এবার ঘটেছে পুরোটাই তার ব্যতিক্রম। রামগড় উপজেলায় বিশ্ব প্রদীপ ত্রিপুরা (নৌকা), লক্ষ্মীছড়িতে বাবুল চৌধুরী (নৌকা), দীঘিনালায় হাজী মো. কাশেম (নৌকা), মাটিরাঙ্গায় মো. রফিকুল ইসলাম (নৌকা)। এর আগে বিনা প্রতিদ্বন্ধীতায় খাগড়াছড়ি সদর উপজেলায় নৌকার প্রার্থী মো. শানে আলম ও মানিকছড়িতে মো: জয়নাল আবেদীন নৌকা প্রতীক নিয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়। মোট ৬উপজেলায় আওয়ামীলীগ বিজয়ী হয়েছে। জেলার মহালছড়িতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস এম.এন লারমা) সমর্থীত বিমল কান্তি চাকমাকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

এছাড়াও জেলার পানছড়ি উপজেলায় দুই প্রার্থী ও সমর্থকদের মধ্যে বিশৃঙ্খলার অভিযোগে পানছড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, পাইলট সরকারি প্রাথমিক বিদ্যালয় ও লোগাং আদর্শ উচ্চ বিদ্যালয়সহ তিনটি কেন্দ্রের ভোট স্থগিত ঘোষণা করা হলেও (ইউপিডিএফ) সমর্থীত সতন্ত্র প্রার্থী শান্তি জীবন চাকমা এগিয়ে আছে।