খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমাটিরাঙ্গাশিরোনামস্লাইড নিউজ

এবার হামে আক্রান্ত শিশু সনাক্ত হয়েছে মাটিরাঙ্গায়

অন্তর মাহমুদ, মাটিরাঙ্গা: করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধ কার্যক্রম চলাকালিন হঠাৎ করে শিশুদের মধ্যে হামে আক্রান্তের লক্ষণ দেখা দিয়েছে মাটিরাঙ্গা সদর ইউনিয়নের দুর্গম পাহাড়ী জনপদ ১নং ওয়ার্ড তৈকাতাং এলাকায়।

বুধবার ১ এপ্রিল সকালে খবর পেয়ে মাটিরাঙ্গা সদর হাসপাতালের আরএমও ডাঃ মোঃ ওমর ফারুকের নেতৃত্বে একটি মেডিকেল টিম হামে আক্রান্ত এলাকায় ছুটে যায়।

মেডিকেল টিম সেখানে দিনভর চিকিৎসা দিয়ে আক্রান্তদের মধ্যে ০৫ জনকে তৈকাতাং চিকিৎসা ক্যাম্প থেকে বাড়ী পাঠিয়ে দেয়। আর ৩ জন শিশুর অবস্থার অবনতি দেখা দিলে তাদের মাটিরাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করানো হয় । এদের মধ্যে হামযাক ত্রিপুরা ( ০৮), সেয়ারী ত্রিপুরা (০৭) এর বাড়ী হারপুর্ণ কাবারী পাড়া ও পরিমল ত্রিপুরা (০৬) এর বাড়ী বক্তপাড়া ।

ঘটনাটি জানার সঙ্গে সঙ্গে মেডিকেল টিম সাথে নিয়ে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরন জয় ত্রিপুরা ও স্থানীয় মেম্বার মলেন্দ্র লাল ত্রিপুরা আক্রান্ত এলাকায় ছুটে যান।

এ বিষয়ে চিকিৎসা দানকারী মেডিকেল অফিসার ডাঃ ওমর ফারুক জানান, ঐ এলাকার শিশুদের মধ্যে পুষ্টির অভাব রয়েছে। তৈকাতাং অস্থায়ী ক্যাম্পে যে সব আক্রান্ত শিশুদের নিয়ে আসা হয়েছে তাদের সবাইকে চিকিৎসা দিয়েছি। যদি আরো কোন শিশু আক্রান্ত হয়ে থাকে তাদের দ্রুত হাসপাতালে নিয়ে আসতে বলা হয়েছে। এছাড়া আক্রান্তদের মধ্যে পরিক্ষা করার জন্য পাঠাতে ৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

স্থানীয় মেম্বার মলেন্দ্র লাল ত্রিপুরা জানান, এখানকার মানুষের যোগাযোগ ব্যবস্থা উন্নত না হওয়ায় হামের টিকা সময়মত দিতে পারেনি বলেই হয়তো এমন অবস্থা । এছাড়া গ্রামের মানুষের মধ্যে এখনো সচেতনতার অভাব রয়েছে।