খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

বাসন্তি চাকমার বিরুদ্ধে খাগড়াছড়িতে মিছিল

স্টাফ রিপোর্টা: মহান জাতীয় সংসদ এর সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তি চাকমার বিরুদ্ধে শুক্রবার (৭ই জুন) মিছিল করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র ফোরাম। দাবী আদায়ে আগামী ৯জুন লাগাতার সড়ক অবরোধ ডেকেছে সংগঠনটি। চেঙ্গী স্কোয়ার থেকে মিছিলটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মহাজানপাড়ায় ঢাকা-চট্রগ্রাম অঞ্চলিক সড়কে বিক্ষোভ সমাবেশ করে। এসময় বক্তব্য রাখেন, সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি মোঃ মাইন উদ্দিন, সাধারণ সম্পাদক কমিশনার মাসুদ রানা, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনিসুজ্জামান ডালিম, কেন্দ্রীয় সম্মনয়ক সাহাব উদ্দিন প্রমূখ।

বাসন্তি চাকমা পাহাড়ের সন্ত্রাসী কর্মকান্ডের গডফাদার ও উগ্রসাম্প্রদায়িক আক্ষায়িত করে বক্তাগন বলেন, মহান সংসদে ১৯৯৬ সাল নিয়ে বাসন্তি চাকমা যে বক্তব্য রেখেছে তা মিথ্যা, বানোয়াট, ভিক্তিহীন যা শপথের লংঘন। তাই তাকে সংসদ সদস্য পদ থেকে প্রত্যাহার করতে হবে। এছাড়াও তিনি পাহাড়ের দায়িত্ব পালনরত সেনাবাহিনী, বাঙ্গালী ও সাধারণ উপজাতীয়সহ ৩০হাজার নাগরিককে জনসংহতি সমিতি (জেএসএস) শান্তিবাহিনী হত্যা করেছে, সেই শান্তি বাহিনীকে ভাই বলে সংবোধন করে অর্থাৎ সে সন্ত্রাসীদের ভাই বলে সন্ত্রাসীদের পক্ষ অবলম্বন করেছে।

প্রসঙ্গত, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তি চাকমা ২৬ ফেব্রুয়ারী মহান সংসদে সেনা বাহিনী ও বাঙ্গালীদের বিরুদ্ধে ১৯৯৬সালে উপজাতীদের হত্যার অভিযোগ তুলে বক্তব্য রাখেন। অথচ পাহাড়ে সে দিন এমন কোন ঘটনাই ঘটে নি।