খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় মানিকছড়িতে স্বাস্থ্যবিধি ও মাস্ক ব্যবহার নিশ্চিত করতে প্রশাসনের কঠোর অবস্থান

মানিকছড়ি প্রতিনিধি: বৈশ্বিক মহামারী করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় স্বাস্থ্যবিধি, সামাজিক দূরত্ব ও মাস্ক ব্যবহার নিশ্চিত করতে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। গত ২ সপ্তাহে মানিকছড়ি উপজেলা প্রশাসন হাঁট-বাজার ও লোকালয়ে অভিযান চালিয়ে  সংক্রমণ রোগ(প্রতিরোধ,নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮ মূলে ২’শ ৮০টি মামলায় অর্ধলক্ষাধিক টাকা জরিমানা করা হয়েছে।
জানা গেছে, বৈশ্বিক মহামারী করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় সরকারের কঠোর অবস্থান ঘোষণার পর গত ১৭ নভেম্বর থেকে মানিকছড়ির জনপদ হাঁট-বাজার ও লোকালয়ে স্বাস্থ্যবিধি,সামাজিক দূরত্ব ও মাস্ক ব্যবহার নিশ্চিত করতে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ ও সহকারী কমিশনার (ভূমি) রিফাত আসমা পৃথক পৃথক অভিযানে ৩০ নভেম্বর পর্যন্ত মোট ২’শ ৮০টি মামলায় ৫৩ হাজার ৯শত ৫০টাকা জরিমানা আদায় করে।
তবে প্রশাসনের কঠোর অবস্থানের পরেও মানুষ স্বাস্থ্যবিধি, সামাজিক দূরত্ব ও মাস্ক ব্যবহারে সচেতন হচ্ছে না। যার কারণে প্রশাসন প্রতিনিয়ত অভিযান পরিচালনা অব্যাহত রেখেছেন।
উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ বলেন, দেশে করোনার দ্বিতীয় ঢেউ চলছে। অথচ লোকজনের মাঝে করোনার ভয় কাজ করছে না। অনেক জ্ঞানী, শিক্ষিত ও সচেতন ব্যক্তিরাও মাস্ক ব্যবহারে অনিহা দেখাচ্ছে। যার ফলে জনসচেতনতা বৃদ্ধির অংশ হিসেবে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সংক্রমণ রোগ (প্রতিরোধ,নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮ মূলে আমাদের অভিযান চলমান রয়েছে এবং থাকবে। সবাইকে করোনা মহামারী থেকে নিজেকে এবং অন্যকে বাঁচাতে মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচলের বিকল্প নেই।