চট্টগ্রাম সংবাদফটিকছড়িশিরোনামস্লাইড নিউজ

করোনা প্রতিরোধে ফটিকছড়ি উপজেলা ছাত্রলীগের গণসচেতনতামূলক কর্মসূচি

শাহনেওয়াজ নাজিম: করোনা ভাইরাস প্রতিরোধে গণসচেতনতামূলক কর্মসূচি পালন করেছে ফটিকছড়ি উপজেলা ছাত্রলীগ। গত তিনদিন ধরে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় ও বাজারে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মাঝে মহামারি এ ভাইরাস প্রতিরোধে করণীয় সম্বলিত লিফলেট, সাবান ও মাস্ক বিতরণ কার্যক্রম চলে। পাশাপাশি করোনা প্রতিরোধে জনসাধারণকে সচেতনতার আহ্বান জানিয়ে উপজেলার বিভিন্ন স্থানে মাইকিংও করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

এছাড়াও সমগ্র ফটিকছড়িতে বিতরণের জন্য গত সোমবার বিভিন্ন শাখা ও ইউনিটকে প্রয়োজনীয় লিফলেট, সাবান ও মাস্ক হস্তান্তর করেছে উপজেলা ছাত্রলীগ। তারা বাড়ি বাড়ি গিয়ে সাধারণ মানুষের কাছে লিফলেট পৌঁছে দিচ্ছে।

এ ব্যাপারে ফটিকছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি জামাল উদ্দীন ও সাধারণ সম্পাদক রায়হান রুপু বলেন, দেশের যেকোনো পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়ায় বাংলাদেশ ছাত্রলীগ। মানুষের সহযোগীতায় অগ্রভাগে থাকে ছাত্রলীগের নেতাকর্মীরা। এবারও কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক কর্মসূচি পালন করছে ফটিকছড়ি ছাত্রলীগ। সামনে আরো ব্যাপক কর্মসূচি হাতে নেয়া হবে। এ সময় তাঁরা করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন হওয়া এবং প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

ফটিকছড়ি উপজেলা ছাত্রলীগের উদ্দ্যেগে প্রতিটি ইউনিয়ন এবং পৌরসভায় জনসচেতনতা মূলক লিফলেট,মাস্ক,সাবান বিতরণ সহ দুই দিন ব্যাপি ফটিকছড়ির বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় মাইকিং করা হয়। তারা বলেন- সম্মিলিতভাবে সকলে মিলেমিশে কাজ করলে ফটিকছড়ি বাসি এই মহামারী ভাইরাস থেকে রক্ষা পাবে। তারা করোনা প্রতিরোধে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।