খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক গ্রুপ’র পাল্টা সাংবাদিক সম্মেলন

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক গ্রুপ (শান্তি পরিবহন) এর সুষ্ঠু ও গঠনতন্ত্র মোতাবেক নির্বাচিত কার্যকরী কমিটির বিরুদ্ধে আনীত মিথ্যা অভিযোগের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন করেছে খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক গ্রুপ।
২৬ নভেম্বর বৃহস্পতিবার খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক গ্রুপ কার্যকরী কমিটি ও সাধারণ সদস্যের ব্যানারে সংগঠনটির প্রধান কার্যালয়ের মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মোঃ খলিলুর রহমান (খোকন)।
লিখিত বক্তব্যে তিনি বলেন, খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ মালিকবৃন্দ নামে কতিপয় দুষ্কৃতিকারী, ক্ষমতালোভী, স্বার্থান্বেষী, কুচক্রী লোক ষড়যন্ত্র শুরু করেছে। খাগড়াছড়িতে যখন কোন ভাল রাস্তাঘাট ছিলনা সেই তখন থেকে চান্দের গাড়ি দিয়ে লোকাল প্রশাসনসহ আপামর জনসাধারণকে সেবা দিয়ে আসছে মালিক গ্রুপ। তিল তিল করে গড়ে তোলা এই প্রতিষ্ঠানটির বিরুদ্ধে সম্প্রতি কিছু স্বার্থান্বেষী মহল সংগঠনটিকে ধ্বংস করে দেওয়ার জন্য ষড়যন্ত্রে লিপ্ত হয়ে পড়েছে।
তিনি বলেন, ২০১৯ সালের ২ নভেম্বর ১৪৪ জন সদস্যের মধ্যে ১১৩ জন সদস্য উপস্থিত থেকে অত্র মালিক গ্রুপের সংঘ স্মারক ও সংঘ বিধির ১৪(গ) ধারা মোতাবেক সংগঠনের গঠনতন্ত্রের বৈধ নিয়ম মেনে মোঃ মাহবুব আলমকে সভাপতি এবং মোঃ খলিলুর রহমানকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করেন। কিন্তু কিছুদিন যাওয়ার পর জনসমর্থনশূন্য হাতেগোনা কিছু স্বার্থান্বেষী ব্যক্তি কার্যকরী কমিটির বিরুদ্ধে মিথ্যা বানোয়াট অর্থ আত্মসাতের অভিযোগ তোলেন।
তিনি বলেন, এই মালিক গ্রুপ প্রতি অর্থ বছরে অডিট সম্পন্ন করে থাকে এবং এই অডিটের কপি বানিজ্য মন্ত্রণালয় ও জয়েন্ট ষ্টকে দাখিল করা হয়। এছাড়াও সংগঠনের আয়-ব্যয়ের হিসাব স্পষ্টভাবে উল্লেখ করা আছে। সুতরাং টাকা আত্মসাতের অভিযোগটি অবান্তর।
আজকে যারা সংগঠনে থেকেও সংগঠনের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে তাদের জন্যও আমাদের দরজা খোলা রয়েছে। তারা আসলে কি চায় সেটা আমাদের বলুক আমরা সেটা দেখব। কিন্তু আমাদের কিছু না বলে সংগঠনের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত রাখলে, উশ্চৃঙ্খল কিছু করার চেষ্টা করলে আমরা তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হব। সাংবাদিক সম্মেলনে এসময় খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি মোঃ মাহবুব আলম, সহ সভাপতি হাজ্বী আবু তৈয়ব, সহ সম্পাদক ওয়াইজ উদ্দিন, কার্যকরী সদস্য হাজ্বী মোঃ সিরাজুল ইসলাম, ট্রাক মালিক গ্রুপের সভাপতি আব্দুল মমিন, ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক মনোতোষ ধর, চালক সমবায় সমিতির সভাপতি মধুসুদন দেব নাথ, জীপ মালিক সমিতির সম্পাদক আব্দুল আজিম সহ মালিক গ্রুপের সদস্য, সাংবাদিকবৃন্দ ও অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখঃ ২৫ নভেম্বর (বুধবার) বর্তমান কমিটির পদত্যাগ পূর্বক বিধি মোতাবেক নির্বাচন অনুষ্ঠানসহ ৪ দফা আদায়ের লক্ষ্যে স্মারক লিপি প্রদান ও সংবাদ সম্মেলন করেন খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক গ্রুপের একাংশ।