খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়ি জেলা কৃষক দলের সম্মেলন: ১০১ সদস্য’র কমিটি ঘোষণা

খাগড়াছড়ি প্রতিনিধি: বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষকদল খাগড়াছড়ি জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ২৪ এপ্রিল বুধবার খাগড়াছড়ি জেলা বিএনপির কার্যালয়ে জেলা কৃষক দলের এ সম্মেলন অনুষ্ঠিত হয়। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কর্মসংস্থান বিষয়ক সহ-সম্পাদক ও খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়া সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন। এসময় তিনি বলে, সরকার পতনের মাধ্যমে বেগম জিয়াকে করামুক্ত করা হবে। ঐক্যবদ্ধ আন্দোলনে অবৈধ হাসিনার সরকারের পতন অনিবার্য বলে মন্তব্য করে নির্বাচনের নামে দেশের ক্ষমতা দখলের জন্য রাতের আধাঁরে ভোটের বাক্স ভর্তি করলেই জনপ্রিয়তা অর্জন সম্ভব নয়।

সরকার জিয়া পরিবারের জনপ্রিয়তায় ভীত বলেই বেগম জিয়া আওয়ামীলীগের প্রতিহিংসার শিকার বলে এ সময় মন্তব্য করেন ওয়াদুদ ভূইয়া। তিনি নিজ দলের ষড়যন্ত্রকারীদের থেকে নেতাকর্মীদের শর্তক থাকার আহ্বান জানিয়ে দলের মধ্যে তাদের কোন স্থান হবে না বলে হুশিয়ারী জানান।

এর আগে টেলিকনফারেন্সের মাধ্যমে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কেন্দ্রীয় কৃষক দলের আহবায়ক শামসুজ্জামান দুদু। খাগড়াছড়ি জেলা কৃষক দলের সভাপতি গফুর আহম্মদ তালুকদারের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন, কৃষক দলের সম্মেলন প্রস্তুতি কমিটির চট্টগ্রাম বিভাগের আহবায়ক এম এ হালিম, সদস্য সচিব এড্যাভোকেট রবিউল হাসান পলাশ, খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আফসার,যুগ্ম সম্পাদক মোশাররফ হোসেন,এড.আব্দুল মালেক মিন্টু প্রমূখ।

পরে পারদর্শি বড়ুয়াকে সভাপতি, নীলপদ চাকমাকে সাধারণ সম্পাদক ও হান্নান সরকারকে সাংগঠনিক সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট্য খাগড়াছড়ি জেলা কৃষক দলের নতুন কমিটি ঘোষণা করা হয়।