খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে বিটিকেএস’র উপ-আঞ্চলিক শাখার কাউন্সিল

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ (বিটিকেএস) এর পেরাছড়া পশ্চিম উপ-আঞ্চলিক শাখার ত্রি-বার্ষিক সাধারণ সভা ও দ্বিতীয় কাউন্সিল সম্পন্ন হয়েছে।

গতকাল জেলা সদর পেরাছড়া ইউনিয়নের পল্টনজয় পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে জাতীয় পতাকা ও সাংগঠনিক পতাকা উত্তোলনের মাধ্যমে ত্রি-বার্ষিক সাধারণ সভা ও দ্বিতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়।

সভায় বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ (বিটিকেএস) পেরাছড়া পশ্চিম উপ-আঞ্চলিক শাখার সভাপতি বিভাবসু ত্রিপুরার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক (চট্টগ্রাম অঞ্চল) দীনময় রোয়াজা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পেরাছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তপন বিকাশ ত্রিপুরা, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ (বিটিকেএস)’র খাগড়াছড়ি সদর আঞ্চলিক শাখার সভাপতি কাজল বরণ ত্রিপুরা, বাঙ্গালকাটি মৌজার হেডম্যান নিবুল লাল রোয়াজা, সংগঠনের খাগড়াছড়ি সদর আঞ্চলিক শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মিহির কান্তি ত্রিপুরা প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা, প্রতিষ্ঠালগ্ন থেকে সংগঠনের পটভূমি, ইতিহাস, লক্ষ্য, উদ্দেশ্যে এবং কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। সংগঠনটি মূলত: স্বাধীনতার আগে ১৯৬৫ সালে ‘ঐক্য, শিক্ষা, সংস্কৃতি ও প্রগতি’ এই চারটি মূলনীতিকে নিয়ে প্রতিষ্ঠা হয়েছিল। প্রতিষ্ঠার পর থেকে পার্বত্য চট্টগ্রামসহ সারা বাংলাদেশের অনগ্রসর ত্রিপুরা জাতির উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। বক্তারা আগামী দিনে দেশ, সমাজ ও জাতির স্বার্থ ও উন্নয়নের জন্য যোগ্য নেতৃত্ব গড়ে তোলার আহবান করেন।

প্রথম অধিবেশনে সভা সঞ্চালন করেন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ (বিটিকেএস) প্রান্ত স্মৃতি সংসদের সভাপতি টুলুনাথ ত্রিপুরা এবং স্বাগত্ব বক্তব্য রাখেন সংগঠনের পেরাছড়া পশ্চিম উপ-আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক ও পেরাছড়া ইউনিয়ন পরিষদের সদস্য খোকন বিকাশ ত্রিপুরা।

এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের পেরাছড়া পশ্চিম উপ-আঞ্চলিক শাখার উপদেষ্টা, আজীবন সদস্যবৃন্দসহ ত্রিপুরা সমাজের বুদ্ধিজীবী, সুশীল সমাজ, হেডম্যান ও কার্বারীবৃন্দ।

এতে সর্বসম্মতিক্রমে নিলাংকু ত্রিপুরাকে সভাপতি, প্রশান্ত ত্রিপুরাকে সাধারণ সম্পাদক ও টুলুনাথ ত্রিপুরাকে সাংগঠনিক সম্পাদক করে আগামী তিন বছর ২০২১-২০২৩ মেয়াদ কমিটি গঠন করা হয় ।