উপজেলা নির্বাচনখাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে হরতাল নিয়ে ধুম্রজাল

খাগড়াছড়ি প্রতিনিধি: রাঙ্গামাটির বাঘাইছড়িতে সন্ত্রাসীদের ব্রাসফায়ারে নির্বাচনী কর্মকর্তা ও আনসার সদস্যসহ ৭জনকে হত্যা এবং রাঙ্গামাটি জেলার বিলাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যা করা’সহ সন্ত্রাসীদের উস্কানি দাতা মহিলা সাংসদ বাসন্তী চাকমার অপসারণের দাবীতে ২০মার্চ বুধবার খাগড়াছড়িতে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের ডাকা সকাল সন্ধ্যা হরতাল নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। মঙ্গলবার এক বিবৃতিতে হরতাল কর্মসূচির ডাক দেয় সংগঠনটি। বিবৃতিতে দ্রুত যৌথ অভিযান চালিয়ে সন্ত্রাসীদেরকে গ্রেপ্তার ও সকল অবৈধ অস্ত্র উদ্ধারের জন্য প্রশাসনের প্রতি ২৪ঘন্টা আল্টিমেটাম দেওয়া হয়।

ঘটনার ১৮ঘন্টা অতিবাহিত হলেও প্রশাসনের লক্ষ্যণীয় কোন পদক্ষেপ গ্রহণ না করায় ছাত্র পরিষদের এক জরুরী বৈঠকের সিদ্ধান্তে হরতালের মতো কঠিন কর্মসূচি দিতে বাধ্য হয় বলে জানায় সংগঠনটির নেতৃবৃন্দ।

এদিকে রাত ১২টায় ছাত্র পরিষদের অপর অংশ কোন প্রকার লিখিত বিবৃতি ছাড়াই মুঠো ফোনে হরতাল প্রত্যারের ঘোষণা দেন। বলেন সাধারণ মানুষের কথা বিবেচনা করে হরতাল প্রত্যাহার করা হয়েছে। তবে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি ইঞ্জিনিয়ার লোকমান হোসেন হরতাল অব্যাহত আছে বলে সংবাদকর্মীদের জানিয়েছেন। সব মিলিয়ে হরতাল নিয়ে পাহাড়ে ধু¤্রজাল সৃষ্টি হয়েছে। সংবাদ কর্মীরাও পরেছে বিপাকে। প্রেস বিজ্ঞপ্তি দিয়ে কর্মসূচি আহবান করে সংগঠনের অপর অংশ তা হরতাল নেই এমন বক্তব্য সাধারণ মানুষ প্র্রত্যাশা করেনা বলেও অনেকের মত।